ছাত্রলীগ নেতার ওপর হামলা, দোষীদের বিচার দাবিতে আল্টিমেটাম

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৯, ২১:০০ | আপডেট : ১৫ এপ্রিল ২০১৯, ২১:০৮

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর আদাবর থানা ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদসহ তিনজনের ওপর হামলার ঘটনায়, দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। সমাবেশ থেকে আগামী দুই দিনের মধ্যে দোষীদের গ্রেফতারে আল্টিমেটাম দেওয়া হয়।

সোমবার বিকেলে প্রতিবাদ সমাবেশটি রাজধানীর আদাবর থানা ছাত্রলীগের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে থানার সামনে গিয়ে শেষ হয়। এদিকে প্রতিবাদ সমাবেশে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ঢাকা মহানগর উত্তরের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত থাকার কথা থাকলেও জরুরি অনুষ্ঠানের কারণে তারা উপস্থিত হননি। পরে উপস্থিত সকলে প্রতিবাদ সমাবেশ শেষ করেন। এরপরে মানববন্ধনে স্থানীয় আওয়ামী লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রতিবাদ সমাবেশে আদাবর থানা ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ, মাইনুদ্দিন ইসলাম শুভ ও মিজানের ওপর হামলাকারীদের অবিলম্বে প্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়। এসময় সমাবেশস্থলে বক্তারা স্থানীয় কমিশনার ও আওয়ামী লীগ নেতা হাসু এবং কাসুর অনুসারিদের অবিলম্বে গ্রেফতার করে যথাযথ আইনি পদক্ষেপ নেওয়ার জন্য স্থানীয় প্রশাসনের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, শনিবার রাত ২টার দিকে আদাবর থানা ছাত্রলীগের অফিসের সামনে ১০-১২ জন সন্ত্রাসী আদাবর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদসহ তিন জনের ওপর হামলা করে। পরে আহতদের উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়।

পিডিএসও/রি.মা