reporterঅনলাইন ডেস্ক
  ০৯ এপ্রিল, ২০১৯

২০ দল ও ঐক্যফ্রন্টে টানাপোড়েন নেই : বিএনপি

গুলশানে সোমবার রাতে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে জোটের বৈঠক

বিএনপি নেতা ও ২০ দলের সমন্বয়কারী নজরুল ইসলাম খান বলেছেন, ২০ দল ও জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে কোনো টানাপোড়েন নেই। ঐক্যফ্রন্টের মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং ২০ দলের সমন্বয়কারী আমি। কাউকেই বিশেষ গুরুত্ব নয়, আমরা পাশাপাশি আন্দোলন সংগ্রাম চালিয়ে যাব। সোমবার রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে জোটের বৈঠকের পর সমন্বয়ক নজরুল ইসলাম খান এসব কথা জানান।

তিনি বলেন, সভায় জোটনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে এবং সুচিকিৎসার স্বার্থে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করছে। এই দাবিতে জোটগতভাবে এবং জোটের শরিক দলগুলো নিজ নিজ উদ্যোগে কর্মসূচি করার সিদ্ধান্ত হয়েছে। নজরুল ইসলাম আরো বলেন, আমরা মনে করি যে, দেশনেত্রীর মুক্তির সঙ্গে গণতন্ত্রের মুক্তি একাকার হয়ে গেছে। আমরা গণতন্ত্রের মুক্তি চাই। ২০ দল দেশে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠার স্বার্থে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

বৈঠক সূত্রে জানা যায়, দীর্ঘদিন বৈঠক না হওয়া এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রক্রিয়া নিয়ে ২০ দলের শরিক নেতারা ক্ষোভ প্রকাশ করেন। ক্ষুব্ধ শরিক নেতাদের বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাস্তবতার নিরীখে কৌশলগত অবস্থানের কথা জানান। আগামী দুই সপ্তাহ পর মানববন্ধন, বিক্ষোভ, কালোপতাকা প্রদর্শন, প্রতিবাদ সভার মাধ্যমে ২০ দল আন্দোলনে সক্রিয় হবে।

বৈঠকে আরো উপস্থিত—ছিলেন জাতীয় পার্টি (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, লিবারেল ডেমোক্রেটিক পার্টির রেদোয়ান আহমেদ, খেলাফত মজলিসের আহমেদ আবদুল কাদের, জামায়াতে ইসলামীর আবদুল হালিম, জমিয়তে উলামায়ে ইসলামের নূর হোসাইন কাসেমী, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান প্রমুখ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বৈঠক,বিএনপি,নজরুল ইসলাম খান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close