reporterঅনলাইন ডেস্ক
  ০৪ মার্চ, ২০১৯

সিঙ্গাপুরের পথে ওবায়দুল কাদের

হৃদরোগে আক্রান্ত আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে নিয়ে সিঙ্গাপুরের উদ্দেশে রওনা দিয়েছেন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের বিশেষজ্ঞ দল।

সোমবার বিমানবন্দরে পৌঁছানোর পর ৩টা ৫০ মিনিটে ওবায়দুল কাদেরকে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে বিশেষ এয়ার অ্যাম্বুলেন্সে তোলা হয়। পরে ৪টা ৭ মিনিটে কাদেরকে নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুরের উদ্দেশে উড়াল দিয়েছে এয়ার অ্যাম্বুলেন্স।

এর আগে সোমবার বিকেল সোয়া তিনটার দিকে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে তাকে বের করা হয়।

ভারতের হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির পরামর্শে তাকে সিঙ্গাপুর পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়। বিএসএমএমইউ উপাচার্য কনক কান্তি বড়ুয়া একথা জানান।

কনক কান্তি বড়ুয়া জানান, ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও এখনো শঙ্কামুক্ত নয়।

এর আগে দুপুরের দিকে একটি চার্টার্ড বিমানে করে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছনোর সঙ্গে সঙ্গে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চলে আসেন। দেবী শেঠির সঙ্গে ছিলেন বিএসএমএমইউয়ের প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিটেশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক সৈয়দ মোজাফফর আহমেদ।

সকালে ব্যাঙ্গালোর থেকে তিনি কলকাতা বিমান বন্দরে এসে পৌঁছান। সেখানে কলকাতার বাংলাদেশ উপদূতাবাসের কনসুলার (ভিসা) মনসুর আহমদ বিপ্লব তাকে স্বাগত জানান এবং ভিসা প্রদান করেন। সেখান থেকেই উপমহাদেশের প্রখ্যাত এ শৈল্য চিকিৎসক ঢাকার উদ্দেশে চার্টার্ড বিমানে রওনা হন।

রোববার ভোরে সকালে হঠাৎ শ্বাসপ্রশ্বাসে সমস্যা হলে ওবায়দুল কাদেরকে দ্রুত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে আইসিইউতে ও পরে তাকে সিসিইউতে রাখা হয়েছে।

এদিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে একজন বিশেষজ্ঞ, একজন সাধারণ চিকিৎসক ও দু’জন নার্সসহ চারজনের একটি দল ওই দিন সন্ধ্যায় ঢাকায় এসে এসে পৌঁছান ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিঙ্গাপুর,ওবায়দুল কাদের
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close