reporterঅনলাইন ডেস্ক
  ০১ মার্চ, ২০১৯

সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের

‘অতীতের চেয়ে এবার ভালো নির্বাচন হয়েছে’

ফাইল ছবি

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অতীতের চেয়ে এবার ভালো হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ২০০১ সালে বিএনপির আমলে অনুষ্ঠিত সিটি নির্বাচনের চেয়ে গতকালের (বৃহস্পতিবার) নির্বাচন অনেক ভালো হয়েছে। তবে স্থানীয় সরকার নির্বাচনে অংশ না নেওয়া বড় দলগুলো জাতীয় নির্বাচনে আরো বড় সমস্যায় পড়বে।

তিনি বলেন, যারা নির্বাচন নিয়ে সমালোচনা করেন, তাদের ভোট ছাড়াই ২০০১ সালে ঢাকা সিটির মেয়র হয়েছিলেন সাদেক হোসেন খোকা। তখন তো একেবারেই ভোটারশূন্য নির্বাচন হয়েছিল। সে মেয়র নির্দিষ্ট সময়ের চেয়ে আরো তিন বছর বেশি সময় ক্ষমতায় ছিলেন। তাই এসব বিষয় সেভাবে না দেখে সামগ্রিকভাবে নির্বাচনটিকে দেখতে হবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্র থাকতে হবে, সংবিধানও চলবে। নিয়ম-কানুন তো জলাঞ্জলি দেওয়া যাবে না। নির্বাচন বন্ধ থাকার চেয়ে নির্বাচনটি হয়েছে। বিএনপিকে এখানে জোর করে কেউ সরিয়ে দেয়নি। তারা নিজেরাই নির্বাচনে আসেনি। তারা না এসে সমালোচনা করলে তো হবে না।

সেতুমন্ত্রী আরো বলেন, সবচেয়ে বড় কথা হলো—আমরা কাউন্সিলর পদে নির্বাচন উন্মুক্ত করে দিয়েছিলাম। এতে করে হানাহানি হওয়ার কথা, কিন্তু সেটা হয়নি। নির্বাচনটি মোটামুটি শান্তিপূর্ণ হয়েছে। এখানে বড় একটি দল অংশ নেয়নি। তাছাড়া বৈরী আবহাওয়া ছিল। সবমিলিয়ে বিবেচনা করতে হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওবায়দুল কাদের,আওয়ামী লীগ,নির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close