reporterঅনলাইন ডেস্ক
  ০৬ ফেব্রুয়ারি, ২০১৯

প্রার্থিতা ফিরে পেলেন শাফিন আহমেদ

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) উপ-নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা ফিরে পেয়েছেন জাতীয় পার্টির প্রার্থী শাফিন আহমেদ। বুধবার ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে আপিল শুনানি শেষে তার প্রার্থিতার আবেদন মঞ্জুর করা হয়। এর মাধ্যমে ২৮ ফেব্রুয়ারির ডিএনসিসির ভোটে লাঙ্গল প্রতীকে অংশ নেবেন তিনি। তবে নির্বাচন কমিশন বা সংক্ষুব্ধ কেউ চাইলে এই সিদ্ধান্তের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করতে পারবেন।

জানতে চাইলে শাফিন আহমেদ বলেন, ‘ঋণ খেলাপির অভিযোগে রিটার্নিং কর্মকর্তা আমার মনোনয়নপত্র বাতিল করেছিলেন। অথচ আমার ব্যাংক হিসাব ক্লিয়ার ছিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করি। আজ শুনানি হলো; বিভাগীয় কমিশনার আমার পক্ষে রায় দিয়েছেন।’

দলীয় প্রতীক লাঙ্গলে ভোট করবেন উল্লেখ করে তিনি আরও জানান, তার প্রার্থিতা ফিরে পাওয়ায় ভোট আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা নজরুল ইসলাম জানান, আপিল শুনানির রায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে পৌঁছানোর পর প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ডিএনসিসির উপ-নির্বাচনে ৫ জনের মনোনয়নপত্র বৈধ হয়। একজনের প্রার্থিতা ফিরে পাওয়ায় ভোটে ৬ জনের মনোনয়নপত্র টিকে থাকলো।

৯ ফেব্রুয়ারি পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ফেব্রুয়ারি প্রতীক পেয়েই ভোটের প্রচারে নামবেন প্রার্থীরা।

অন্য মেয়র প্রার্থীরা হলেন– ক্ষমতাসীন দলের প্রার্থী আতিকুল ইসলাম, পিডিপির শাহীন খান, এনডিএমের ববি হাজ্জাজ, এনপিপির আনিসুর রহমান দেওয়ান ও স্বতন্ত্র মোহাম্মদ আব্দুর রহিম।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রার্থিতা,শাফিন আহমেদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close