নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ০২ ফেব্রুয়ারি, ২০১৯

বিদেশে চিঠি দিয়েও চরমভাবে ব্যর্থ বিএনপি : কাদের

অপরাজনীতির কারণে বিএনপি জনবিচ্ছিন্ন দল হয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, তারা দেশে-বিদেশে চিঠি দিয়ে এই নির্বাচনকে অবৈধ ও প্রশ্নবিদ্ধ নির্বাচন হিসেবে অবহিত করার যে অপচেষ্টা চালিয়েছিল তা চরমভাবে ব্যর্থ হয়েছে। সর্বশেষ ব্রিটেনের প্রধানমন্ত্রী ও সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। সারা দুনিয়ার গণতান্ত্রিক রাষ্ট্র ও সরকার প্রধানরা তাকে অভিনন্দন জানিয়েছেন। বিএনপি একাই শুধু এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চাইছে।

শনিবার দুপুরে নারায়ণগঞ্জের দ্বিতীয় কাচঁপুর সেতুর নির্মাণ কাজ পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন যদি বিচ্ছিন্নভাবে আন্দোলনে নামে বা এ ধরনের উদ্যোগ নেয়, জনগণ সাড়া দেবে না। বিএনপির নেতিবাচক রাজনীতি একদিকে বিদেশে তাদের বন্ধুহীন করবে, অন্যদিকে দেশের মাটিতে তারা জনবিচ্ছিন্ন হয়ে পড়বে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী বিভিন্ন রাজনৈতিক দলকে চা চক্রের আমন্ত্রণ করেছেন, যারা এর আগে সংলাপে অংশ নিয়েছেন। বিএনপির রাজনীতির এমন নেতিবাচক ধারা সেখানে সৌজন্যবোধও হারিয়ে গেছে।

বিএনপির উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা প্রসঙ্গে মন্ত্রী বলেন, নির্বাচনে অংশগ্রহণ না করা কোনো রাজনেতিক দলের জন্য শুভকর নয়। ১৯৭০ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান লিগ্যাল ফ্রেমওয়ার্কের মধ্যে নির্বাচনে অংশ নিয়েছিল। সেদিন যদি নির্বাচনে অংশ না নিতেন তবে বাংলাদেশের স্বাধীনতা পেতে কতটা বিলম্ব হতো তা বলা কঠিন। নিবার্চন ছাড়া কোনও রাজনৈতিক দলের স্বাভাবিক অস্তিত্ব বজায় থাকে না। বিএনপির আন্দোলন পুরোপুরি ব্যর্থ হয়েছে। তাদের ডাকে জনগণ সেভাবে সাড়া দেয়নি। দশটি বছর চলে গেছে কোনো আন্দোলন করতে পারেনি। এখন দেশে আন্দোলনের কোনো পরিস্থিতি নেই। এই অবস্থায় জনগণ কেন বিএনপির ডাকে রাস্তায় নামবে?’

এ সময় সেতুমন্ত্রী বলেন, দ্বিতীয় কাচঁপুর সেতু নির্মাণ কাজ শেষ হয়েছে। ফেব্রুয়ারি মাসের শেষের দিকে বা মার্চ মাসের প্রথম সপ্তাহে এই সেতু উদ্বোধনের প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময় দিলেই সেতুটি যানচলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। এছাড়া এরই মধ্যে দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় মেঘনা-গোমতি সেতুর কাজ প্রায় ৮০ থেকে ৯০ ভাগ শেষ হয়েছে। চলতি বছরের এপ্রিল-মে মাসের দিকে এই দুটি সেতুসহ বেশকিছু উন্নয়ন প্রকল্প প্রধানমন্ত্রী এক সঙ্গে উদ্বোধন করতে পারবেন।

মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন কাচঁপুর, মেঘনা ও মেঘনা-গোমতি সেতুর প্রকল্প পরিচালক আবু সালেহ মো. নুরুজ্জামান, কাচঁপুর সেতুর ম্যানেজার (এডমিন) নাসির উদ্দিন আহমেদ, সড়ক ও জনপথ বিভাগের নারায়ণগঞ্জ নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন প্রমুখ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওবায়দুল কাদের,দ্বিতীয় কাঁচপুর সেতু,বিএনপি,নির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close