বদরুল আলম মজুমদার

  ২৩ জানুয়ারি, ২০১৯

উত্তরায় তরুণ অনেকেই কাউন্সিলর হতে চায়

ঢাকা উত্তর সিটির এবারের উপনির্বাচনটি হওয়ার কথা ছিল ২০১৮ সালের জানুয়ারীতে। কিন্তু সীমানা সংক্রান্ত জটিলতায় সরকার তখন নির্বাচন থেকে সরে আসে। একাদশ জাতীয় নির্বাচনের পর আওয়ামী লীগের এক চেটিয়া বিজয়ের পর নতুন করে এখন অনেকেই সিটি করপোরেশনের নবগঠিত ওর্য়াডগুলোতে নির্বাচন করতে চান।

বৃহত্তর উত্তরা তথা ঢাকা-১৮ আসন এলাকার ৩টি ইউপি ভেঙে নতুন করে সিটিতে অন্তর্ভুক্ত করা হয়। ৩ টি ইউপিতে সর্বমোট ১২টি নতুন ওর্য়াড গঠিত হয়।

আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া সিটির ওর্য়াডগুলোতে তরুণ অনেক নেতাই নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা দিচ্ছেন। নিজেদের দলীয় প্রার্থী হিসেবে প্রতিষ্ঠিত করতে সবাই এখন লবিং তদবিরে ব্যস্ত। তবে দলীয় সূত্র জানায়, এবারের নির্বাচনে বিএনপি যদি অংশ না নেয়; তাহলে ওর্য়াডগুলোতে দলীয় পছন্দের প্রার্থী থাকবে না। প্রতিটি ওর্য়াডে প্রার্থিতা উন্মুক্ত থাকলে সবাইকেই জয়ের জন্য বেশ বেগ পেতে হবে বলে স্থানীয় নেতারা মনে করছেন।

উত্তরার বিভিন্ন ওর্য়াডে যেসব তরুণ নেতারা নির্বাচন করতে চান তাদের মধ্যে অন্যতম হলেন, যুবলীগ উত্তরের সাংগঠনিক সম্পাদক মামুন সরকার। তিনি এবার উত্তরা ৪টি সেক্টর নিয়ে গঠিত ওর্য়াডে নির্বাচন করতে চান। এছাড়া এ আসনে নির্বাচন করতে আরো যে কয়জন তরুণ নেতা আলোচনায় আছেন তারা হলেন, উত্তরার স্থানীয় এবং প্রভাবশালী যুবনেতা ইফতেখার জুয়েল, ১১ সেক্টর কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সোহেলসহ অনেকে।

৫২ নং ওর্য়াড থেকে নির্বাচন করতে চান ওর্য়াড যুবলীগের প্রভাবশালী নেতা ও স্থানীয় গ্রহণযোগ্য যুবনেতা সোহলে রানা, উত্তরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা সাংবাদিক রাছেল খান ও কৃষক লীগের তুরাগ থানা সভাপতি সাজেদুল ইসলামসহ অনেকে। ৫৩ নং ওর্য়াড থেকে তরুণ নেতা হিসেবে নির্বাচন করতে চান তুরাগ থানা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বর্তমানে থানা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ফারুক হোসেন। এর বাইরে এ ওর্য়াড থেকে নির্বাচন করতে চান আরো বেশ কয়েকজন তরুণ নেতা।

৫৪ নং ওর্য়াড থেকে নির্বাচন করতে চান মহানগর উত্তর যুবলীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক এবং বর্তমানে তুরাগ থানা আওয়ামী যুগ্ম সাধারণ সম্পাদক ওসমান সরকারসহ অনেকে। ৪৯ নং ওর্য়াড থেকে নির্বাচন করতে চান বিমানবন্দর থানা আওয়ামী লীগের সহ সভাপতি সোহেল রেজা প্রমুখ। এছাড়া ৪৮ নং ওর্য়াড থেকে নির্বাচন করতে চান তরুণ নেতা এবং মহানগর উত্তর আওয়ামী লীগের কনিষ্ঠ সদস্য রবিউল ইসলাম রবি।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কাউন্সিলর,উত্তরা,তরণ নেতা,আওয়ামী লীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close