জাতীয় সংলাপ, মামলা ও সফর করবে ঐক্যফ্রন্ট

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ১৯:৫৬

অনলাইন ডেস্ক

 

নির্বাচন-পরবর্তী করণীয় নির্ধারণে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা গুরুত্বপূর্ণ বৈঠকে মিলিত হয়েছিলেন মঙ্গলবার বিকেলে। ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেনের চেম্বারে হওয়া এই বৈঠক থেকে ৩ দিনের নতুন কর্মসূচি ঘোষণা করেছেন ফ্রন্ট নেতারা।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন কমিশন (ইসি) জনগণের সঙ্গে প্রতারণা করেছে। যেই নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে, কেন্দ্র দখল হয়েছে, আগেই ব্যালট পেপারে সিল মারা হয়েছে। 

তিনি বলেন, এ নির্বাচন পুরো জাতি প্রত্যাখ্যান করেছে। আমরা পুনর্নির্বাচন দাবি করছি। এ সময় মির্জা ফখরুল ঐক্যফ্রন্টের পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় সংলাপ, নির্বাচনী ট্রাইব্যুনালে মামলা ও জনমত তৈরিতে ঐক্যফ্রন্ট নেতাদের বিভিন্ন জেলা সফর। আগামী সপ্তাহের মধ্যে সিলেটের বালাগঞ্জ যাবেন বলে জানান ফ্রন্ট নেতা মির্জা ফখরুল। 

এর আগে বিকেল ৪টায় ড. কামাল হোসেনের বেইলি রোডের বাড়িতে এ বৈঠক শুরু হয়। দেড় ঘণ্টারও বেশি সময় ধরে চলা বৈঠকে নির্বাচন-পরবর্তী কর্মসূচি ও ভোটের ফল নিয়ে মামলা ও ভোট কারচুপির অভিযোগ কূটনীতিকদের অবহিত করার বিষয়ে আলোচনা হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, মুখপাত্র ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীর-উত্তম, গণফোরামের কার্যকরী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সভাপতিম-লীর সদস্য জগলুল হায়দার আফ্রিক, নাগরিক ঐক্যের সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার।

পিডিএসও/তাজ