reporterঅনলাইন ডেস্ক
  ০৩ জানুয়ারি, ২০১৯

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ১৪ দলের শ্রদ্ধা

সংসদে বিরোধী দল হবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি : নাসিম

স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, রাজাকার এবং স্বাধীনতাবিরোধী শক্তিকে চিরতরে নির্মূল করার জন্য জনগণের কাছ থেকে যে ম্যান্ডেট পেয়েছি, এটা আমরা অব্যাহত রাখার চেষ্টা করব। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাব। আগামীতে দেশের সংসদে বিরোধী দল হবে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি, রাজাকারপন্থীরা নয়।

বৃহস্পতিবার ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ১৪ দলের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর এ কথা বলেন তিনি।

নাসিম বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ চলতে থাকবে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বাংলাদেশ সরকার হবে। বিরোধী যারা থাকবে তারাও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হবে। এই চ্যালেঞ্জ গ্রহণ করে আমরা বাংলাদেশ থেকে রাজাকার এবং স্বাধীনতাবিরোধী শক্তিকে চিরতরে নির্মূল করার জন্য জনগণের কাছ থেকে যে ম্যান্ডেট পেয়েছি, এটা আমরা অব্যাহত রাখার চেষ্টা করব। আমরা সেই লক্ষ্যে কাজ করে যাব।’

নাসিম আরো বলেন, ‘আমরা মনে করি, বঙ্গবন্ধুর বাংলাদেশে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে টানা তৃতীয়বারের মতো আওয়ামী লীগ তথা ১৪ দলীয় মহাজোট জনগণের ভালোবাসা নিয়ে বিজয় লাভ করেছে। ’

এবার সংসদে শক্তিশালী বিরোধী দল প্রতিষ্ঠা হবে কি না জানতে চাইলে নাসিম বলেন, ‘আমাদের সবারই আশা যারা বিরোধী আসনে বসবে, সংখ্যায় যতই কম হোক না কেন, তারা ভূমিকা রাখতে পারবে। সরকারকে সহযোগিতা করতে পারবে। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেওয়ার জন্য, গণতন্ত্রকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে তারা তাদের ভূমিকা রাখবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু, সাধারণ সম্পাদক শিরিন আখতার, ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজভান্ডারী, নৌমন্ত্রী শাজাহান খান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মোহাম্মদ নাসিম,১৪ দলের মুখপাত্র,বিরোধী দল,মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close