reporterঅনলাইন ডেস্ক
  ০২ জানুয়ারি, ২০১৯

গণধর্ষণে জড়িত কেউই রেহাই পাবে না : কাদের

নোয়াখালীর সুবর্ণচরের দলবদ্ধ হয়ে গণধর্ষণের ঘটনায় জড়িত কেউই রেহাই পাবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার সচিবালয়ে সম্মেলন কক্ষে বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে সৌজন্য সাক্ষাতের পর সাংবাদিকদের এ কথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘আমি ঘটনাটি জেনেছি। ওই নির্বাচনী এলাকা আমার নয়, কিন্তু আমার জেলায়। আমি বলতে পারি সরকার এ ব্যাপারে কঠোর অবস্থানে আছে। এখানে অপরাধী যেই হোক শাস্তি তাকে পেতেই হবে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

ঘটনার নিন্দা জানিয়ে তিনি বলেন, ‘আমি এ ব্যাপারে আমাদের নেত্রী শেখ হাসিনার মনোভাব জানি। ইতোমধ্যে পুলিশের আইজির সঙ্গে আমার কথা হয়েছে। সেনাবাহিনীর ওই অঞ্চলের দায়িত্বপ্রাপ্ত অফিসাররাও বিষয়টি সিরিয়াসলি দেখছেন। প্রশাসনও তৎপর।’

প্রসঙ্গত, নোয়াখালীর সুবর্ণচরে ৩০ ডিসেম্বর স্বামী-সন্তানকে বেঁধে এক নারীকে দলবেঁধে গণধর্ষণের ঘটনা ঘটে। ওই নারী অভিযোগ করেন, ভোটকেন্দ্রে ভোট দিতে গেলে নৌকার কয়েকজন সমর্থক তাকে নৌকা প্রতীকে ভোট দিতে বলেন। তিনি তখন ধানের শীষে ভোট দেওয়ার কথা বললে তাদের সঙ্গে তর্কাতর্কি হয়। এ সময় তারা তাকে হুমকি দেন।

এরপর রোববার রাত ১২টার দিকে একই এলাকার ১০-১২ জন তাদের বাড়িতে গিয়ে ঘরে ঢুকে তার স্বামীকে পিটিয়ে আহত করে। পরে তার স্বামী ও সন্তানকে বেঁধে রেখে তারা তাকে গণধর্ষণ করে। এ ঘটনায় সোমবার রাতে ওই নারীর স্বামী বাদী হয়ে মামলা করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুবর্ণচর,গণধর্ষণ,ওবায়দুল কাদের
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close