reporterঅনলাইন ডেস্ক
  ২১ ডিসেম্বর, ২০১৮

আদালতের এ আচরণ নিরপেক্ষ নয় : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, উচ্চ আদালত থেকে প্রার্থিতা বাতিল প্রশ্নে বিচার বিভাগের ওপর মানুষ আস্থা হারিয়ে ফেলেছে। শুক্রবার সকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সম্প্রতি বিএনপির বেশ কয়েকজন প্রার্থীর প্রার্থিতা বাতিলের রায় দিয়েছেন উচ্চ আদালত। এ ছাড়া বেশ কয়েকজনের প্রার্থিতা বাতিল করে বিকল্প প্রার্থীর মনোনয়ন গ্রহণ করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন। এ প্রসঙ্গেই ক্ষোভ প্রকাশ করেন ফখরুল। মির্জা ফখরুল বলেন, ‘বিচার বিভাগ প্রার্থিতা বাতিল করছেন, এটিকে কীভাবে বলব? আমার দলে কে প্রার্থী হবে, সেটি আদালত কীভাবে ঠিক করে দেন, প্রশ্ন আমার।’

তিনি জানান, তফসিল ঘোষণার পর আদালত কোনোভাবেই প্রার্থিতা স্থগিত করতে পারেন না। আদালতের এ আচরণ নিরপেক্ষ নয়। এতে প্রমাণ হয় নির্বাচন কমিশন লেভেল প্লেয়িং ফিল্ড আছে বলে যে দাবি তুলছে তা সঠিক নয়।

বিএনপির মহাসচিব ফখরুল বলেন, ‘আমরা কার সঙ্গে লড়াই করছি? সেটা আমরা বুঝতে পারছি না। কারণ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিএনপির প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে। প্রায় ১৫ জন ধানের শীষের প্রার্থী এখন কারাগারে।’

তিনি আরো বলেন, এখন দেশে কোনো ক্রাইম নেই। বিএনপির নির্বাচনে নামাটাই হচ্ছে এখন সবচেয়ে বড় ক্রাইম। একদিকে আওয়ামী লীগের ‘সন্ত্রাস’, অন্যদিকে রাষ্ট্রের ‘সন্ত্রাস’। এই দুই সন্ত্রাসে তারা গণতন্ত্রকে ধ্বংস করেছে। দেশে এখন সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই বলেও তিনি অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা নজরুল ইসলাম খান, শাহ মোয়াজ্জেম হোসেন, এম এ কাইয়ুম, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি,প্রার্থিতা বাতিল,আদালত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close