reporterঅনলাইন ডেস্ক
  ২০ ডিসেম্বর, ২০১৮

ঐক্যফ্রন্টের প্রার্থী ফজলে রাব্বী চৌধুরী আর নেই

গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী টি আই এম ফজলে রাব্বী চৌধুরী মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গতকাল বুধবার দিবাগত রাত তিনটার দিকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গাইবান্ধা-৩ আসনে ৬ বারের এমপি সাবেক মন্ত্রী ফজলে রাব্বী দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

টি আই এম ফজলে রাব্বী চৌধুরী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকের প্রার্থী ছিলেন। সেই সঙ্গে ২০ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় পার্টির একাংশের চেয়ারম্যান কাজী জাফর আহমেদের মৃত্যুর পর তিনি দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নেন।

ফজলে রাব্বী চৌধুরী অনেক দিন ধরে ফুসফুসে সংক্রমণ, উচ্চ রক্তচাপসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। ফজলে রাব্বীর তিন ছেলে ও দুই মেয়ে রয়েছে। তিনি পলাশবাড়ী উপজেলার তালুক জামিরা গ্রামের মরহুম স্কুলশিক্ষক আহসান উদ্দিন চৌধুরীর ছেলে।

১৯৮৪ সালে এইচ এম এরশাদের জাতীয় পার্টিতে যোগদান করেন ফজলে রাব্বী। সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের রাজনৈতিক উপদেষ্টা ছিলেন। সে সময় ফজলে রাব্বী ভূমিমন্ত্রী, ত্রাণ ও পুনর্বাসনমন্ত্রী ও সংস্থাপনমন্ত্রী হিসেবে দায়িত্বও পালন করেন। এ ছাড়া তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহে শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন।

ফজলে রাব্বীর ভাই বাদশা চৌধুরী জানান, ফজলে রাব্বী চৌধুরী অনেক দিন ধরে হার্টের সমস্যায় ভুগছিলেন। শারীরিকভাবে অসুস্থ থাকায় প্রতীক বরাদ্দ পাওয়ার পর থেকে ভোটের মাঠে আসতে পারছিলেন না। আজ বৃহস্পতিবার তাঁর ভোটের মাঠে আসার কথা ছিল।

কিন্তু হঠাৎ ঢাকার নিজ বাসায় বুকে ব্যথা অনুভব করেন। দ্রুত তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পলাশবাড়ী উপজেলার তালুকজামিরা গ্রামের বাড়িতে তার দাফন সম্পন্ন করা হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টি আই এম ফজলে রাব্বী চৌধুরী,ঐক্যফ্রন্ট,সাবেক মন্ত্রী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close