গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে চলছে লতিফ সিদ্দিকীর অনশন

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৬:৩২ | আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৮, ১৮:৩৪

অনলাইন ডেস্ক

কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) প্রত্যাহারসহ তিন দফা দাবিতে টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী আবদুল লতিফ সিদ্দিকীর আমরণ অনশন চলছে। সোমবার সকালেও গুড়ি গুড়ি বৃষ্টি উপেক্ষা করে তাকে টাঙ্গাইল জেলা প্রশাসক (ডিসি) ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সামনে দ্বিতীয় দিনের মতো অবস্থান করতে দেখা যায়। আবদুল লতিফ সিদ্দিকী সংবাদকর্মীদের জানান, তার দাবি আদায় না হওয়া পর্যন্ত এই অবস্থায় অনড় থাকবেন তিনি।

তিন দফা দাবির বিষয়টি সাংবাদিকদের জানিয়ে আবদুল লতিফ সিদ্দিকী বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার একটি অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের আশ্বাস দিয়েছেন। এতে আশ্বস্ত হয়ে আমি টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছি। এটা তার গণতান্ত্রিক অধিকার। কিন্তু আওয়ামী লীগ প্রার্থী বর্তমান এমপি হাছান ইমাম খান সোহেল হাজারীর ইন্ধনে তার কর্মী-সমর্থকরা আমার গাড়িবহরে হামলা করেছে। এসময় আমার নির্বাচনী প্রচারের চারটি গাড়ি ও কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়। তাদের ছোড়া ইট-পাটকেলের আঘাতে আমার কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে।’

এ জন্য হামলাকারীদের আটক, ওসির প্রত্যাহারের দাবিতে রোববার দুপুর থেকে ডিসির কার্যালয়ের সামনে অবস্থান নেন আবদুল লতিফ সিদ্দিকী।  

সরেজমিনে দেখা যায়, লতিফ সিদ্দিকী রোববার রাতে তাবু গেঁড়ে, চৌকির ওপর লেপ মুড়ি দিয়ে শুয়ে আছেন। তাকে দেখতে অনেকেই জমায়েত হয়েছেন সেখানে।  

এ বিষয়ে টাঙ্গাইলের ডিসি শহীদুল ইসলাম বলেন, ‘সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর লিখিত অভিযোগ পেয়েছি। হামলার ব্যাপারে তদন্ত করে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ওসির প্রত্যাহারের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।’

অভিযোগ অস্বীকার করে বর্তমান এমপি আওয়ামী লীগের প্রার্থী হাছান ইমাম খান সোহেল হাজারী বলেন, ‘হামলাকারীদের সঙ্গে তার কোনো সম্পৃক্ততা নেই।’

এদিকে লতিফ সিদ্দিকীর অনশন কর্মসূচির প্রতিবাদে সোমবার সকালে কালিহাতি উপজেলার এলেঙ্গায় হাছান ইমাম খান সোহেল হাজারীর সমর্থকরা বিক্ষোভ মিছিল ও লতিফ সিদ্দিকীর কুশপুত্তলিকা দাহ করে। অপরদিকে লতিফ সিদ্দিকীর কর্মী-সমর্থকরা এলেঙ্গা বাসস্টান্ডের উত্তর পাশে অবস্থান নিলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

রোববারের হামলার প্রতিবাদে কালিহাতীর বিভিন্ন স্থানে লতিফ সিদ্দিকীর নেতাকর্মীরা প্রতিবাদ মিছিল বের করেন। কালিহাতীর আউলিয়াবাদে বিকেলে লতিফ সিদ্দিকীর পক্ষে নির্বাচনী জনসভা করার কথা রয়েছে। 

পিডিএসও/রিহাব