ধানের শীষ প্রার্থী মাহবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৮, ১৮:৫০ | আপডেট : ১৫ ডিসেম্বর ২০১৮, ১৯:৪৭

অনলাইন ডেস্ক
ama ami

নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনে বিএনপি প্রার্থী কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও বাংলাদেশ সুপ্রিম কোট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকনকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নোয়াখালীর সোনাইমুড়িতে নির্বাচনী জনসভা থেকে ফেরার পথে পুলিশের গুলিতে তিনি আহত হয়েছেন বলে জানা গেছে।

শনিবার বিকেল ৫টার দিকে সোনাইমুড়ি বাজারে এ ঘটনা ঘটে। এসময় তার সঙ্গে থাকা বিএনপি ও ছাত্রদলের একাধিক নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে বিএনপির নেতাকর্মীরা জানিয়েছেন।

নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন মাহবুব উদ্দিন খোকন দাবি করেন, ‘সোনাইমুড়ি বাজারে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ চলছিল। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি ছোড়ে। এতে আমি গুলিবিদ্ধ হই।’

এ ঘটনায় আরও দুই জন গুলিবিদ্ধ হয়েছেন। এর মধ্যে একজন হলেন বেগমগঞ্জ উপজেলার মৃত তাজুল ইসলামের ছেলে ইকবাল হোসেন রুবেল (৩৫), যিনি মাহবুব উদ্দিন খোকনের ব্যক্তিগত সহকারী। অন্যজন হলেন সোনাইমুরি উপজেলার আবুল কাশেমের মো. সোহেল (৩০)। তারাও নোয়াখালী জেলারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

কর্তব্যরত চিকিৎসক ফজলে রাব্বানী বলেন, মাহবুব উদ্দিন খোকনের পিঠে ৬টি ছররা (ছিটা) গুলি লেগেছে, সোহেলের ঘাড়ে লেগেছে দুইটি এবং রুবেলের পায়ে লেগেছে একটি। আহতদের শরীরে ছররা (ছিটা) গুলি রয়েছে কিনা তা পরীক্ষার জন্য এক্স-রে করা হয়েছে।

পুলিশ সুপার ইলিয়াস শরীফ বলেন, ‘সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি ছোড়ে।’

সোনাইমুড়ি থানা পুলিশের ওসি আবদুল মজিদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা গুলি চালাতে বাধ্য হয়েছি।

পিডিএসও/রিহাব