শেখ হাসিনা আজ থেকে নির্বাচনী প্রচারে নামছেন

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৮, ০৯:০৫

নিজস্ব প্রতিবেদক ও গোপালগঞ্জ প্রতিনিধি

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ থেকে শুরু করছেন তার নির্বাচনী প্রচারণা। প্রথমে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা জানাবেন তিনি। পরে কোটালীপাড়ায় প্রথম নির্বাচনী জনসভায় বক্তব্য দিয়ে শুরু হবে প্রচারণা। এরপর টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতেও অংশ নেবেন বঙ্গবন্ধ কন্যা।

এ বিষয়টি জানিয়েছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান। গতকাল মঙ্গলবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি। এদিকে শেখ হাসিনার নিজ নির্বাচনী এলাকা কোটালীপাড়ার জনসভা ঘিরে নেতাকর্মী ও সাধারণ মানুষের মধ্যে উৎসবের আমেজ ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনা তৈরি হয়েছে।

প্রধানমন্ত্রীর জনসভার প্রচার-প্রচারণা নিয়েও কোটালীপাড়া উপজেলা মুখর হয়ে উঠেছে। বর্ণিল সাজে কোটালীপাড়াকে সজ্জিত করা হয়েছে। জনসভা সফল করতে কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ সব ধরনের প্রস্তুতি নিয়েছে। জনসভার নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে একাদশ সংসদ নির্বাচনের প্রচার শুরু করবেন। তবে কোটালীপাড়ায় হচ্ছে তার নির্বাচনী প্রথম জনসভা। গোপালগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার বলেন, কোটালীপাড়ার সভা শেষে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন। পরদিন বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে সড়কপথে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

অন্যদিকে শেখ হাসিনার সফর সফল করতে গতকালই টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, বিএম মোজাম্মেল হক, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী আবদুস সবুর, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী ও যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।

আবদুর রহমান বলেন, শেখ হাসিনা বুধবার সড়কপথে ঢাকা ফেরার পথে ফরিদপুরের ভাঙ্গা মোড়, ফরিদপুর মোড়, রাজবাড়ী রাস্তার মোড়, পাটুরিয়া ঘাট, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড, ধামরাই রাবেয়া মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল প্রাঙ্গণ ও সাভার বাসস্ট্যান্ডে নির্বাচনী প্রচার কর্মসূচিতে অংশ নেবেন।

পিডিএসও/হেলাল