প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম

‘আমি একাই লড়াই করলাম’

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৮, ১৬:৪৫ | আপডেট : ১০ ডিসেম্বর ২০১৮, ১৬:৫৪

অনলাইন ডেস্ক
ama ami

অবশেষে নির্বাচন করতে পারবেন আলোচিত মডেল-অভিনেতা হিরো আলম। স্বতন্ত্র প্রার্থী হিসেবে বগুড়া-৪ আসনে হিরো আলমের মনোনয়নপত্র গ্রহণ করতে নির্বাচন কমিশনকে (ইসি) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

হাইকোর্টের এই আদেশের মধ্য দিয়ে সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনে প্রার্থিতা ফিরে পেলেন হিরো আলম।

বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জালালের হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার এই আদেশ দেন। আদালতে হিরো আলমের রিটের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট কাওছার আলী।

প্রার্থিতা ফিরে পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় হিরো আলম সাংবাদিকদের বলেন, 'প্রার্থিতা ফিরে পেয়েছি। আমি একাই লড়াই করলাম। আমার পাশে মিডিয়া ছাড়া কেউ ছিল না।'

জাতীয় পার্টি হয়ে নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছা পোষণ করে দলটির মনোনয়নপত্র সংগ্রহ করলেও শেষ পর্যন্ত জাতীয় পার্টির মনোনয়ন পাননি হিরো আলম। তবে দমে যাননি তিনি, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে লড়ার সিদ্ধান্ত নিয়ে মনোনয়ন জমা দেন তিনি।

গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের নির্ধারিত দিনে হিরো আলমের মনোনয়নপত্রের সঙ্গে জমা দেওয়া ১ শতাংশ ভোটারের স্বাক্ষরে গড়মিল পাওয়ার কথা বলে তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে নির্বাচন কমিশনে আপিল করলেও ৬ ডিসেম্বর তা খারিজ হয়ে যায়।

এরপর প্রার্থিতা ফিরে পেতে রোববার হাইকোর্টে রিট করেন হিরো আলম। সেই রিটের শুনানি নিয়ে সোমবার হাইকোর্ট তার মনোনয়নপত্র গ্রহণ করতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিলেন।

পিডিএসও/তাজ