ঐক্যফ্রন্ট পেলো ১৯ আসন

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ২০:৪৬ | আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৮, ২১:৩৫

অনলাইন ডেস্ক

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল ড. কামাল হোসেনের গণফোরাম, আ স ম আবদুর রবের জেএসডি, মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্য ও কর্নেল অলি আহমেদের এলডিপিসহ ১৯টি আসন দিয়েছে বিএনপি। এর সঙ্গে আরও একটি আসন (ঢাকা-৬) যুক্ত হতে পারে বলে ঐক্যফ্রন্ট সূত্রে জানা গেছে।

শনিবার বিকালে বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ের এ ঘোষণা দেয়া হয়।

তার মধ্যে গণফোরাম পেয়েছে ছয়টি আসন। এর মধ্যে ঢাকা-৭ আসনে দলটির সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, ময়মনসিংহ-৮ এএইচএম খালেকুজ্জামান, হবিগঞ্জ-১ রেজা কিবরিয়া, পাবনা-১ অধ্যাপক আবু সায়িদ, মৌলভীবাজার-২ সুলতান মোহাম্মদ মনসুর ও কুড়িগ্রাম-২ মেজর জেনারেল (অব.) আমসা আমিন ধানের শীষ প্রতীকে লড়বেন।

জেএসডি পেয়েছে পাঁচটি আসন। এরমধ্যে লক্ষ্মীপুর-৪ আসনে দলটির সভাপতি আ স ম আবদুর রব, কুমিল্লা-৪ দলটির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, ঢাকা-১৮ সাংগঠনিক সম্পাদক শহিদ উদ্দিন মাহমুদ স্বপন, কিশোরগঞ্জ-৩ ড. সাইফুল ইসলাম ও শরীয়তপুর-১ নুরুল ইসলাম ধানের শীষ প্রতীকে লড়বেন।

নাগরিক ঐক্য পেয়েছে পাঁচটি আসন। এরমধ্যে দলটির আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বগুড়া-২ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন। এ ছাড়া নারায়ণগঞ্জ-৫ আসনে এসএম আকরাম, রংপুর-৫ মোফাখখারুল ইসলাম নবাব, রংপুর-১ শাহ মো. রহমতউল্লাহ ও বরিশাল–৪ কেএম নুরুর রহমান ধানের শীষ প্রতীকে নির্বাচন করবেন।

এ ছাড়া বঙ্গবীর কাদের সিদ্দিকীর কৃষক শ্রমিক জনতা লীগকে তিনটি আসন দেয়া হতে পারে বলে বিএনপি সূত্রে জানা গেছে।

 

পিডিএসও/রিহাব