খালেদা জিয়ার মনোনয়ন আপিলেও বাতিল

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৮, ১৮:১৫ | আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৮, ২১:১৮

অনলাইন ডেস্ক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-১, বগুড়া-৬ ও ৭ আসন থেকে মনোনীত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মনোনয়ন আপিলে বাতিল করে দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

শনিবার বিকালে রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনে খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবীদের করা আপিলের শুনানি করে তিনটি মনোনয়নই বাতিল করে দেয় ইসি।

ফলে খালেদা জিয়ার নির্বাচনে অংশ নেয়াটা অনেকটাই অনিশ্চিত হয়ে পড়ল। তবে ইসির এই সিদ্ধান্তের ওপর উচ্চ আদালতে আপিল করার সুযোগ রয়েছে।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী খালেদা জিয়ার প্রার্থিতা বাতিল করেছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। পরে মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

শনিবার সেই আপিল আবেদনের ওপর নির্বাচন কমিশনের আপিল বিভাগে শুনানির দিন ধার্য ছিল। প্রাথমিক শুনানি শেষে বিকালে আদেশ দেয়া জন্য পেন্ডিং রেখেছিল ইসি।

মনোনয়নপত্র বাতিলের আদেশে রিটার্নিং কর্মকর্তা বলেন, ১২/১-এর ‘ঘ’ অনুসারে মনোনয়নপত্র বাতিল করেছেন। সেখানে যেসব সেকশন রয়েছে সেসব কানেক্টেড নির্বাচনী আচরণ-সংক্রান্ত।

বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন ছাড়াও কায়সার কামাল, নওশাদ জমির, মাসুদ আহমেদ তালুকদার শুনানিতে উপস্থিত ছিলেন।

পিডিএসও/রিহাব