হাসমত আলী, গাজীপুর প্রতিনিধি

  ২৭ নভেম্বর, ২০১৮

গাজীপুরে ৫টি আসনে মনোনয়নপত্র জমা পড়েছে ২৩টি

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে শুরু করেছেন। গাজীপুরের ৫টি সংসদীয় আসনে মঙ্গলবার পর্যন্ত মনোনয়নপত্র জমা দিয়েছেন ২৩ প্রার্থী।

মঙ্গলবার মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ও জেলা আওয়ামী লীগ সভাপতি আ ক ম মোজাম্মল হক, সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ ও প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মল হক নির্বাচনে অংশ নিচ্ছেন গাজীপুর -১ আসন (গাজীপুর সিটি কর্পোরেশনের ১ থেকে ১৮ নং ওয়ার্ড এবং কালিয়াকৈর উপজেলা) থেকে। এ আসন থেকে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ইতোপূর্বে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ এবারই প্রথম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন। তিনি আওয়ামী লীগ প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বীতা করবেন গাজীপুর -৩ (গাজীপুর সদরের তিনটি ইউনিয়ন এবং শ্রীপুর উপজেলা) আসন থেকে।

শহীদ ময়েজউদ্দিন আহমেদের কন্যা মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি মনোনয়নপত্র জমা দিয়েছেন গাজীপুর-৫ আসন থেকে। গাজীপুরের কালিগঞ্জ উপজেলা, গাজীপুর সিটি কর্পোরেশনের ৪টি ওয়ার্ড এবং গাজীপুর সদরের একটি ইউনিয়ন নিয়ে এ আসনটি গঠিত। এর আগে তিনি দলীয় প্রার্থী হিসেবে এ আসন থেকে দুইবার নির্বাচিত সংসদ সদস্য এবং সংরক্ষিত আসনে একবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এ আসনে ইতোমধ্যে মনোনয়নপত্র জমা দিয়েছেন জেলা বিএনপি সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন। মিলন এর আগে একবার এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

সোমবার গাজীপুর-৪ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ প্রার্থী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ কন্যা সংসদ সদস্য সিমিন হোসেন রিমি। এর আগে তিনি একই দল থেকে দুইবার এ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মঙ্গলবার পর্যন্ত গাজীপুর-১ আসনে পাঁচ জন প্রার্থী, গাজীপুর-২ আসনে দুই জন প্রার্থী, গাজীপুর -৩ আসনে ছয় জন প্রার্থী, গাজীপুর-৪ আসনে ছয় জন প্রার্থী এবং গাজীপুর ৫ আসনে চার জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গাজীপুর,মনোনয়ন,জমা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close