reporterঅনলাইন ডেস্ক
  ২১ নভেম্বর, ২০১৮

মনোনয়নপ্রত্যাশী আটক নেতাদের মুক্তি চেয়ে ইসিতে চিঠি বিএনপির

বিএনপির মনোনয়নপ্রত্যাশী পাঁচ নেতার মুক্তি চেয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে বিএনপি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশী এই পাঁচ নেতা হলেন- ইব্রাহীম হোসেন (বাগেরহাট-৪), আনিসুজ্জামান খান (গাইবান্ধা-২), আনোয়ারুল হক (নেত্রকোনা-২), শেখ রবিউল আলম (ঢাকা-১০) ও আবু বক্কর (যশোর-৬)।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত ওই চিঠি বুধবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মামলা ও তথ্য সংরক্ষণ কর্মকর্তা সালাহ উদ্দিন খানের নেতৃত্বে এক প্রতিনিধি দল নির্বাচন কমিশনে পৌঁছে দেয়।

চিঠিতে পাঁচ মনোনয়ন প্রত্যাশী ছাড়াও আরও ৫২৯ জন নেতাকর্মীকে আটকের কথা উল্লেখ করা হয়েছে। এ নিয়ে তৃতীয় দফায় আটক ও মামলাভুক্ত নেতাকর্মীদের তালিকা ইসিতে জমা দিলো বিএনপি। তাদের পক্ষ থেকে আটক নেতা-কর্মীদের অবিলম্বে ছেড়ে দিতে ব্যবস্থা নেওয়ার জন্য ইসির প্রতি আহ্বান জানানো হয়।

চিঠিতে সিইসিকে উদ্দেশ করে মির্জা ফখরুল বলেন, গায়েবি মামলায় গ্রেপ্তার হওয়া বিএনপির নেতা-কর্মীদের নামের তালিকা ইতিপূর্বে দুইবার ইসিতে পাঠানো হয়েছে। কিন্তু ইসি এখনো এ বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। বরং পুলিশ বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে।

তিনি বলেন, এ পর্যন্ত মনোনয়ন প্রত্যাশী পাঁচ জনকে আটকের পর জেলহাজতে পাঠানো হয়েছে। মনোনয়ন প্রত্যাশী একজনকে এখনও খুঁজে পাওয়া যাচ্ছে না।

চিঠিতে মির্জা ফখরুল বলেন, বাড়িতে গিয়ে, রাস্তায় চলাচলরত অবস্থায় এবং ব্যবসা প্রতিষ্ঠানে হানা দিয়ে নেতা-কর্মীদের আটক করা হচ্ছে। এ অবস্থায় ইসি আদৌ সুষ্ঠু নির্বাচন করতে পারবে কি না, তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মনোনয়নপ্রত্যাশী নেতা,আটক,মুক্তি,চিঠি,বিএনপি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close