নওগাঁ প্রতিনিধি

  ১৪ নভেম্বর, ২০১৮

নওগাঁ-৬

২ ভাই-ই চায় ধানের শীষ

ছবি (বাম থেকে): আলমগীর কবীর, আনোয়ারুল হোসেন বুলু

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন বিক্রি শুরু করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। সোমবার সকাল সাড়ে ১০টা থেকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মনোনয়ন কেনার মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়। গত দুইদিনে নওগাঁর সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী ২৬ জন মনোনয়ন ফরম কিনেছেন। অনেকে ফরম জমা দিয়েছেন এবং আজ (বুধবার )।

নওগাঁ জেলার ১১টি উপজেলা ৬টি সংসদীয় আসনে বিভক্ত। দশম জাতীয় সংসদ নির্বাচন ২০১৪ সালের ৫ জানুয়ারী অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে বাংলাদেশের বড় একটি শক্তিশালী দল বিএনপি নির্বাচনে অংশ না নেয়ায় ‘একতরফা ভাবে’ নির্বাচিত হয়। ফলে নওগাঁর সবকটি আসন হারায় বিএনপি। এবার প্রতিটি আসনে বিএনপিতে নতুন মুখের আগমন ঘটেছে। এবার বিএনপিতে অধিকাংশ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা। যে যার মতো করে চেষ্টা চালিয়ে যাচ্ছেন দলীয় টিকিট পেতে। মনোনয়ন উত্তোলনের সময় সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে দলের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এদিকে, নওগাঁ-৬ আসনে (আত্রাই-রানীনগর) ভাইয়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন তারই আপন ভাই। এক সময় এ দুই উপজেলা জঙ্গি এলাকা এবং বাংলাভাইয়ের অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত ছিল। ১৯৯১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় ছিলেন সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আলমগীর কবীর। ২০০৬ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের শেষের দিকে আলমগীর কবির এলডিপিতে যোগ দেন। একই বছরে এলডিপি থেকে পদত্যাগ করেন।

প্রায় ১০ বছর তার ছোট ভাই কেন্দ্রীয় কমিটির সদস্য আনোয়ার হোসেন বুলু এ দুই উপজেলা বিএনপির নেতাকর্মীদের অভিভাবক হিসেবে দলের হাল ধরেছিলেন। এ লক্ষে এলাকায় ব্যাপক গণসংযোগ, প্রচার-প্রচারনা ও তৃনমূল নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলেছেন। কিন্তু হঠাৎ করেই তার বড় ভাই আলমগীর কবীর পুনরায় বিএনপিতে ফিরে এসেছেন এবং মনোনয়ন ফরমও সংগ্রহ করেছেন। কে পাবে এ আসনের মনোনয়ন টিকিট? এ নিয়ে এলাকায় চলছে জল্পনা-কল্পনা। অনেক নেতাকর্মীরা ক্ষোভও প্রকাশ করেছেন।

নির্বাচন কমিশন ঘোষিত পুনঃতফসিল অনুযায়ী, একাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৩০ ডিসেম্বর (রোববার) অনুষ্ঠিত হবে। এছাড়া নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর এবং প্রতীক বরাদ্দের জন্য ৩০ নভেম্বর ঠিক করা হয়েছে বলে জানা গেছে।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁ-৬,ধানের শীষ,২ ভাই
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close