reporterঅনলাইন ডেস্ক
  ১৩ নভেম্বর, ২০১৮

প্রধানমন্ত্রীর কার্যালয়ে গায়েবি মামলার তালিকা দিলো বিএনপি

বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে ৩৬ হাজার গায়েবি মামলার তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দিয়েছে দলটি। আজ মঙ্গলবার বিকালে বিএনপির নির্বাহী কমিটির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই তালিকা জমা দেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তা রুহুল আমিন তালিকাটি গ্রহণ করেছেন বলে নিশ্চিত করেছেন টিপু। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার ও মামলার তথ্য সংগ্রহকারী সালাহ উদ্দিন খান।

এ বিষয়ে তাইফুল ইসলাম টিপু জানান, পরবর্তীতে আরো মামলা ও আসামির তালিকা দেয়া হবে। এছাড়া শামসুদ্দিন দিদার জানান, ১০০২টি মামলায় ৩৬ হাজার ২২৬ জন আসামির নামের তালিকা প্রধানমন্ত্রীর কার্যালয়ে জমা দেওয়া হয়েছে।

এর আগে গত ৭ নভেম্বর প্রধানমন্ত্রীর কাছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সই করা একটি চিঠিসহ গায়েবি মামলার আংশিক তালিকা জমা দেয়া হয়েছিল।

গত ১ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বিএনপি তাদের নেতা-কর্মীদের বিরুদ্ধে এই গায়েবি মামলার অভিযোগ করলে প্রধানমন্ত্রী তাদের কাছে তালিকা চান।

প্রধানমন্ত্রীকে দেয়া তালিকার সঙ্গে বিএনপির চিঠিতে বলা হয়, কয়েক বছর ধরে বিএনপির জাতীয় নেতারাসহ দেশব্যাপী জেলা, মহানগর, উপজেলা, থানা, এমনকি ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাদের বিরুদ্ধেও ধারাবাহিকভাবে হাজার হাজার মিথ্যা, উদ্ভট, গায়েবি ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা করা হচ্ছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গায়েবি মামলা,বিএনপি,প্রধানমন্ত্রীর কার্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close