বড় শোডাউন করে মনোনয়ন ফরম নিলেন এস এম জাহাঙ্গীর

প্রকাশ : ১৩ নভেম্বর ২০১৮, ১৬:০৭ | আপডেট : ১৩ নভেম্বর ২০১৮, ১৯:১৭

বদরুল আলম মজুমদার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৮ আসন থেকে নির্বাচন করতে চান এস এম জাহাঙ্গীর হোসেন। সেই লক্ষ্যে গতকাল মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম উত্তোলন করেন যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি জাহাঙ্গীর।

গত ২টি নির্বাচন থেকেই তিনি এ এলাকায় ধানের শীষ মার্কায় নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন। এরই ধারাবাহিকতায় তার নেতৃত্বে রাজধানীর উত্তরা ও আশপাশ এলাকা থেকে লোকজন নিয়ে মনোনয়ন ফরম উত্তোলন করতে সকাল থেকেই প্রস্তুত ছিলো উত্তরার বিভিন্ন শ্রেণির নেতারা।

দীর্ঘ আন্দোলন সংগ্রামে অগ্রভাগে থেকে নিজেকে ত্যাগী নেতা হিসেবে দলের মাঝে ইমেজ সৃষ্টি করতে পেরেছেন বলে অনেকেই মনে করছেন। তাদের মতে, আন্দোলন সংগ্রামে সার্বক্ষণিক নেতাকর্মীদের সাথে যোগযোগ রক্ষা করে দলের হাইকমান্ডের নজরও কাড়তে সক্ষম হয়েছেন এ যুবনেতা।

বড় শোডাউনের বিষয়ে যুবনেতা এস এম জাহাঙ্গীর বলেন, আমি উত্তরা থেকে নির্বাচন করার জন্য দীর্ঘদিন যাবৎ চেষ্টা করছি। প্রতিবারই দল আমাকে ভবিষ্যতে জন্য তৈরি হতে বলেছে। গত দশ বছর পর এলাকার সর্বস্তরের নেতাকর্মীরা এখন আমাকে ঢাকা-১৮ আসনের এমপি হিসেবে দেখতে চায়। এরই অংশ হিসেবে সকল অঙ্গসংগঠন পূর্বে থেকেই আমার পক্ষে ছিলো; এখনো আছে। এখন বিএনপির নেতারাও সেই উপলব্ধি থেকে আজকে আমার সাথে ৭টি থানার সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন। বলা যায়, দলের শতভাগ সিনিয়র নেতারা আজকে আমাকে সাহস দিয়েছেন, সঙ্গ দিয়েছেন।   

যদিও এ আসন থেকে গতকালই মনোনয়ন ফরম উত্তোলন করেছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির প্রভাবশালী সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন। মনোনয়ন ফরম তুলতে পারেন নগর কমিটির সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান সেগুন ও যুগ্ম সম্পাদক এম কফিল উদ্দিন।

এর বাইরে এ আসন থেকে আরো অন্তত্ব ২ জন প্রভাবশালী নেতা মনোনয়ন কিনবেন বলে নিশ্চিত হওয়া গেছে। এ আসনের সাবেক এমপি মেজর (অব) কামরুল ইসলাম ও তরুণ ব্যবসায়ী বাহাউদ্দিন সাদি। মেজর কামরুল ইসলামের কোনো তৎপরতা এখনো লক্ষ্য করা না গেলেও মনোনয়ন পেতে তৎপর রয়েছেন জিয়া পরিবারের ঘনিষ্ঠ তরুণ নেতা বাহাউদ্দিন সাদি।        

পিডিএসও/তাজ