নিজস্ব প্রতিবেদক

  ১১ নভেম্বর, ২০১৮

মনোনয়ন কিনলেন কবরী তারানা রোকেয়া মমতাজ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছেন অভিনেত্রী সারাহ বেগম কবরী, অ্যাডভোকেট তারানা হালিম, রোকেয়া প্রাচী ও কণ্ঠশিল্পী মমতাজ বেগম।

গতকাল শনিবার ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা। এবার ঢাকা-১৭ আসনে নৌকা প্রতীক পেতে মনোনয়ন কিনেছেন চিত্রনায়িকা সারাহ বেগম কবরী। এ সময় কবরী বলেন, ঢাকা-১৭ আসন থেকে আমি আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করছি। গত শুক্রবার এই আসনে নৌকা প্রতীক বরাদ্দ পেতে মনোনয়নপত্র নিয়েছিলেন সাবেক বিএনপি নেতা ব্যারিস্টার নাজমুল হুদা। এর আগে কবরী ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এবার দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী তিনি।

আসন্ন সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম তুলেছেন তথ্যপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম। তিনি টাঙ্গাইল-৬ (দেলদুয়ার নাগরপুর) আসন থেকে নির্বাচন করবেন।

ফেনী-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। সাংবাদিকদের তিনি বলেন, ‘আমার দল আওয়ামী লীগ ও নেত্রী আমাকে মূল্যায়ন করবেন বলে আশা রাখি। আমি সুযোগ পেলে নেত্রী শেখ হাসিনার মনের মতো করে ফেনীকে সাজাব।’

কণ্ঠশিল্পী মমতাজও নামছেন ভোটের লড়াইয়ে। ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ (সিংগাইর-হরিরামপুর) আসন থেকে আওয়ামী লীগের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন মমতাজ। এবারও তিনি একই আসন থেকে নির্বাচনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আওয়ামী লীগ,মনোনয়ন,কবরী,তারানা,রোকেয়া,মমতাজ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close