নৌকার জন্য মনোনয়ন কিনলেন লিখিল

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ১৯:৩০

বদরুল আলম মজুমদার

ঢাকা মহানগর উত্তর আওয়ামী যুবলীগের সভাপতি মাইনূল হোসেন খান নিখিল এবার  ঢাকা-১৫ আসন থেকে নির্বাচন করতে চান। সে লক্ষে মাঠ গোছাতে প্রায় দুই মাস ধরে রাত-দিন গণসংযোগে ব্যস্ত থেকে নৌকার পক্ষে কাজ করছেন। তাই এবার দলীয় প্রার্থী হয়ে নৌকা মার্কায় নির্বাচন করতে শনিবার আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি। মনোনয়ন সংগ্রহকালে যে জনসমাগম তিনি ঘটিয়েছেন তাতে নজর কেড়েছে অন্য সবার। মনোনয়ন শো-ডাউনে অংশগ্রহনকালে নেতাকর্মীদেরও বেশ আত্ববিশ্বাসী দেখা গেছে। 

তার এলাকার অনেকে মনে করছেন, গত কয়েক মাস ধরে ব্যতিক্রমি প্রার্থী হিসেবে একমাত্র নিখিলই নৌকার পক্ষে বিরামহীন প্রচারণা চালিয়ে গেছেন। কোনো ধরণের প্রতিহিংসা বা কারোর কোনও মন্দ চর্যা না করে তিনি নিজেই শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে মাঠে ছিলেন শৃঙ্খলার সাথে। নির্বাচনী প্রাথমিক গনসংযোগের অংশ হিসেবে নিখিল প্রায় শতাধিক উঠান বৈঠক করেছেন। সে উঠান বৈঠকগুলোতে এলাকার বেশীরভাগ মুরুব্বি শ্রেণিকে প্রচারণায় শরীক করার যে সামর্থ তিনি দেখিয়েছেন তা রাজধানীতে একটি ব্যাতিক্রমি উদাহরণ তৈরি করেছে বলে অনেকেই মনে করছেন। বিশেষ করে, মিরপুরের প্রায় দেড় শতাধিক মসজিদ ও মাদ্রাসার শিক্ষকরা যেভাবে তার ঘরোয়া বৈঠকগুলোতে উপস্থিত ছিল, এটা স্থানীয় আওয়ামী লীগের জন্য প্রকার চমকই। 

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক মসজিদের ইমাম বলেন, নিখিল ভাই আমাদের সঙ্গে যেভাবে সম্পর্ক তৈরি করে সবাইকে নির্বাচনী কাজে সম্পৃক্ত করতে পেরেছেন তা রীতিমতো অভাবনীয়। বাংলাদেশের কোনও নির্বাচনী এলাকায় এমন দৃশ্য দেখা যায় কি না আমি বলতে পারবো না। তবে ব্যক্তিগতভাবে সৎ ও পরহেজগার এই আওয়ামী লীগ নেতা এলাকার নেতৃত্ব দিলে সাধারণ মানুষের অনেক উপকার হবে। আমরা আশা করি তিনি এবার এ আসনে নৌকার টিকেট পাবেন। তার জন্য আমাদের দোয়া থাকবে।

প্রতিবেদক নিজে তার কয়েকটি নির্বাচনী উঠান বৈঠকে উপস্থিত থেকে মানুষের ব্যাপক আগ্রহ লক্ষ্য করেছেন। প্রতিটি সমাবেশেই ব্যাপক সমাগম তার অনুসারীদেরও আশা জাগিয়েছে অনেক বেশী।

পিডিএসও/অপূর্ব