বৃহস্পতিবার তফসিল ঘোষণায় আ.লীগের পূর্ণ সমর্থন

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ১৮:৫৫ | আপডেট : ০৯ নভেম্বর ২০১৮, ১৬:৪৪

অনলাইন ডেস্ক

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের আগামীকাল বৃহস্পতিবার তফসিল ঘোষণার সিদ্ধান্তের ওপর পূর্ণ সমর্থন জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠক শেষে বুধবার সন্ধ্যায় সাংবাদিকদের এ কথা বলেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আ. লীগের নির্বাচন পরিচালনার কো-চেয়ারম্যান এইচ টি ইমাম।

আজ বুধবার বিকেল রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে বৈঠকটি অনুষ্ঠিত হয়। তার নেতৃত্বে আওয়ামী লীগের ১৬ সদস্যের একটি প্রতিনিধি দল এই বৈঠকে অংশগ্রহণ করে।

এইচটি ইমাম বলেন, নির্বাচন শিডিউল অর্থাৎ তফসিল ঘোষণার এখতিয়ার একমাত্র নির্বাচন কমিশনের। কবে, কখন, নির্বাচন হবে, কীভাবে হবে? সেটি ঘোষণা করবে নির্বাচন কমিশন। যেহেতু নির্বাচন কমিশন ইতোমধ্যে ঘোষণা করেছে যে, আগামীকাল (৮ নভেম্বর) তারা নির্বাচনের শিডিউল ঘোষণা করবেন, আমরা তাদের বলেছি, এ ব্যাপারে আমাদের সরকারের পক্ষ থেকে সম্পূর্ণ সমর্থন থাকবে।

তিনি আরো বলেন, এর এখতিয়ার নির্বাচন কমিশনেরই। তারা যেদিন তা করতে চাইবে তাই করবে। আমরা কোনো ক্রমেই বলব না এটি পিছিয়ে দিন বা এগিয়ে দিন।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা বলেন, এর আগে যুক্তফ্রন্ট ও সম্মিলিত জাতীয় জোটসহ বিভিন্ন রাজনৈতিক জোট ও দল নির্বাচন কমিশনের সঙ্গে সাক্ষাৎ করেছে। তাদের কেউই নির্বাচন কমিশনকে হেয় প্রতিপন্ন করেনি কিংবা ভয়ভীতি প্রদর্শনও করেননি। কিন্তু এর একমাত্র ব্যতিক্রম ঘটিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট। যার মধ্যে অনেক অনিবন্ধিত দলের নেতৃবৃন্দ ছিলেন। তাদের মধ্যে বেশ কয়েকজন যেভাবে অমার্জিত এবং কুরুচিপূর্ণভাবে নির্বাচন কমিশনের সঙ্গে কথা বলেছেন তাতে জনগণ বিস্মিত ও হতবাগ হয়েছে। দলমত নির্বিশেষে সকলেই এটির ধিক্কার জানিয়েছে।

নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি নিয়ে ইসির সঙ্গে কোনো কথা হয়নি। তবে আওয়ামী লীগ কখনও সেনবাহিনী মোতায়েনের বিপক্ষে নয়। বর্তমান আইন অনুযায়ী যেভাবে সেনাবাহিনী মোতায়েন হয় সেই পক্ষেই আওয়ামী লীগ।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে ইসির পক্ষ থেকে বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী ও নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

আ. লীগের প্রতিনিধি দলের মধ্যে ছিলেন,  আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য রাশিদুল আলম, সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

পিডিএসও/তাজ