শান্তিপূর্ণ উপায়ে দাবি আদায় করতে চায় ঐক্যফ্রন্ট

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৮, ১৭:২৮ | আপডেট : ০৭ নভেম্বর ২০১৮, ১৭:৪৪

অনলাইন ডেস্ক

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, বল এখন সরকারের কোর্টে। জাতীয় ঐক্যফ্রন্ট সরকারকে প্রস্তাব দিয়েছে। এই প্রস্তাব নিয়ে আলোচনা হয়েছে। সামনে সীমিত পরিসরে আরও আলোচনার দাবি জানানো হয়েছে। শান্তিপূর্ণ উপায়ে দাবি আদায় করতে চায় জাতীয় ঐক্যফ্রন্ট। 

সংলাপ শেষে গণভবন থেকে ফিরে ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় সংবাদ সম্মেলনে এসব কথা বলেন  তিনি।

তিনি আরো বলেন, সংলাপে আলোচনার পর প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন আর কোন মামলা দায়ের হবে না, নতুন করে আর কাউকে গ্রেপ্তার করা হবে না। 

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়ার মুক্তি, নির্বাচনকালীন সরকার এবং নির্বাচন কমিশন পুনর্গঠনের বিষয়ে আমরা প্রস্তাব করেছি। আলোচনা হয়েছে।

নির্বাচনের তফসিল ঘোষণা হলে কি হবে জানতে চাইলে ফখরুল বলেন, কর্মসূচি ঘোষণা দেয়া আছে। কাল রাজশাহী অভিমুখে রোডমার্চ হবে। তফসিল ঘোষণা হলে নির্বাচন কমিশন অভিমুখে পদযাত্রা করবো। আন্দোলনের মাধ্যমে দাবি আদায় করা হবে। জনগণকে উদ্বুদ্ধ করে, তাদের সঙ্গে নিয়েই দাবি আদায় করা হবে।

এসময় নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আমরা তফসিল ঘোষণা না করতে বলেছি। তারপরও ঘোষণা হলে পুনঃতফসিল হতে পারে। তফসিল ঘোষণা হলেও আলোচনা চলতে পারে। আর ঐক্যফ্রন্ট নির্বাচন পেছানোর প্রস্তাব দেয়নি। আমরা সংসদের মেয়াদ শেষের ৯০ দিনের মধ্যে নির্বাচন করার প্রস্তাব দিয়েছি। 

আজ সকাল ১১টা থেকে গণভবনে প্রধানমন্ত্রী ও ১৪ দলের শীর্ষ নেতাদের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ করেন ঐক্যফ্রন্টের নেতারা। 

পিডিএসও/তাজ