reporterঅনলাইন ডেস্ক
  ০৭ নভেম্বর, ২০১৮

৪টি দাবির একটিও মানা হয়নি : মান্না

প্রধানমন্ত্রীর সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের দ্বিতীয় দফা সংলাপে ৪টি প্রস্তাবের মধ্যে নির্দলীয় উপদেষ্টা পরিষদ, সংসদ ভেঙে দেয়া ও সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা দিয়ে মোতায়েন করার দাবি নাকচ করে দিয়েছে সরকার।

আজ বুধবার গণভবনে দ্বিতীয় দফা সংলাপ শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেছেন, আমরা সংবিধানের বাইরে যাবো না। সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই।

অন্যদিকে, ঐক্যফ্রন্টের নেতা মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমাদের ৪টি প্রধান দাবির একটিও মানা হয়নি।

সংলাপের ফলাফল নিয়ে ওবায়দুল কাদের বলেন, তাদের কয়েকটি প্রস্তাব সংবিধান সম্মত না হওয়ায় সেগুলো মেনে নেয়ার সুযোগ নেই। নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড, বিদেশি পর্যবেক্ষক, রাজবন্দিদের মুক্তি এসব বিষয়ে কথা হয়েছে। লেভেল প্লেয়িং ফিল্ডের দাবি মেনে নিতে কোনো আপত্তি নেই। সেই সঙ্গে সংলাপের সময় প্রধানমন্ত্রী আইনমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন রাজবন্দিদের বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নিতে।

সংলাপ শেষ হলেও আলোচনা চলতে পারে বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। বৃহস্পতিবার সংলাপের বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিস্তারিত তুলে ধরবেন বলেও জানান তিনি।

এর আগে সকাল ১১টার পরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও ঐক্যফ্রন্টের মধ্যে সংলাপ শুরু হয়। এতে উভয় দলের ১১ সদস্যের প্রতিনিধিদল অংশগ্রহণ করেছেন। এই সংলাপ চলে প্রায় তিন ঘন্টা।

এদিকে সংলাপের বিষয়ে ঐক্যফ্রন্টের কোনো নেতা সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি। ড. কোমাল হোসেনের বাসায় বিকেলে সংবাদ সম্মেলনে সংলাপের বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানানো হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংলাপ,ঐক্যফ্রন্ট,ওবায়দুল কাদের,মাহমুদুর রহমান মান্না
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close