আমরা চাই একটি অর্থবহ নির্বাচন : প্রধানমন্ত্রী

প্রকাশ : ০৫ নভেম্বর ২০১৮, ২১:৪৪ | আপডেট : ০৫ নভেম্বর ২০১৮, ২২:১০

অনলাইন ডেস্ক

আগামী নির্বাচন একটি অর্থবহ নির্বাচন হবে, এই নির্বাচনের মাধ্যমে দেশের উন্নয়ন প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ সোমবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোট এবং জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে সম্মিলিত জাতীয় জোটের মধ্যে অনুষ্ঠিত সংলাপের সূচনা বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের এ পথযাত্রায় আপনারা জাতীয় পার্টি পাশে ছিলেন, আমাদের সঙ্গে ছিলেন, আমরা একসঙ্গে এ দেশকে এগিয়ে নিয়ে গেছি। জাতীয় পার্টির কাছে থেকে যে সহযোগিতা পেয়েছি, এ জন্য তাদের ধন্যবাদ জানাচ্ছি। তিনি বলেন, যেহেতু সামনে নির্বাচন, নির্বাচনকে সামনে রেখে সব দলের সঙ্গে মতবিনিময় করছি। আমরা চাই—একটি অর্থবহ নির্বাচনের মধ্য দিয়ে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন হচ্ছে মানুষের ভোটের অধিকার। তারা সে অধিকার প্রয়োগ করবে। তিনি বলেন, উন্নয়নের কাজগুলো চলছে। তা অব্যাহত থাকবে সেটাই আমাদের লক্ষ্য। সেটাই রাখতে হবে।

দেশ পুনর্গঠনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ দেশকে স্বাধীন করে দিয়ে গেছেন। যুদ্ধবিধ্বস্ত দেশ থেকে তিনি দেশকে উন্নতির পথে নিয়ে স্বল্পোন্নত দেশ হিসেবে রেখে গিয়েছিলেন। জাতির পিতা বাংলাদেশকে যে স্বল্পোন্নত দেশে রেখে গিয়েছিলেন সেখান থেকে আমরা দেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করতে সক্ষম হয়েছি, জাতির পিতার আদর্শের পথ ধরে।

এর আগে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গণভবনে এই সংলাপ শুরু হয়। 

পিডিএসও/তাজ