reporterঅনলাইন ডেস্ক
  ০১ নভেম্বর, ২০১৮

গণভবনে সংলাপ শুরু

অবশেষে শুরু হলো বহুল কাঙিক্ষত সংলাপ। গণভবনে বৃহস্পতিবার সন্ধ্যায় ৬ টার পর আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসে জাতীয় ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দ।

এর আগে সন্ধ্যা ৬ টা ২০ মিনিটের দিকে গণভবনে গিয়ে পৌছান ড. কামালে হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। তাদের অভ্যর্থনা জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। পরে প্রধানমন্ত্রী গণভবনের বৈঠকখানায় জাতীয় ঐক্যফ্রন্ট নেতৃত্বের সঙ্গে সালাম বিনিময় করেন। এর পরপরই সংলাপ শুরু হয়।

এই সংলাপটি প্রধানমন্ত্রীর সঙ্গে হওয়ার কথা থাকলেও হচ্ছে আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সঙ্গে বিরোধী রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্টের।

জানা গেছে, সংলাপে জাতীয় ঐক্যফ্রন্টের ২১ প্রতিনিধির প্রত্যেকে দুই মিনিট করে কথা বলার সুযোগ পাবেন।

এরআগে সন্ধ্যা সোয়া ৫টায় কামাল হোসেনের বেইলি রোডের বাসা থেকে যাত্রা শুরু করেন ঐক্যফ্রন্টের নেতারা।

প্রতিনিধিদলে বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান ও গয়েশ্বর চন্দ্র রায়।

জাতীয় ঐক্যফ্রন্ট গঠনে সক্রিয় জাফরুল্লাহ চৌধুরী, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ ব ম মোস্তফা আমীন, সাবেক দুই সংসদ সদস্য এস এম আকরাম ও সুলতান মো. মনসুর আহমেদ গেছেন গণভবনে।

এছাড়াও এই প্রতিনিধিদলে রয়েছেন জেএসডির আ স ম আবদুর রব, তানিয়া রব, আবদুল মালেক রতন, গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসিন মন্টু, মোকাব্বির খান, জগলুল হায়দার আফ্রিক, আ ও ম শফিকউল্লাহ এবং নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না।

রওনা হওয়ার আগে নেতারা কামাল হোসেনের বাড়িতে পৌঁছে রুদ্ধদ্বার বৈঠক করেন ঐক্যফ্রন্টের নেতারা।

সংসদ ভেঙে, খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে একাদশ সংসদ নির্বাচনের দাবি তোলা জাতীয় ঐক্যফ্রন্ট গত রোববার সংলাপের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি পাঠান।

এরপর ৩০ অক্টোবর সংলাপের আহ্বান জানিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের দেয়া চিঠির জবাব দেয় আওয়ামী লীগ। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় গণভবনে সংলাপের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণপত্র ঐক্যফ্রন্ট আহ্বায়ক ড. কামাল হোসেনের কাছে পৌঁছে দেয় আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
গণভবন,ঐক্যফ্রন্ট,নেতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close