reporterঅনলাইন ডেস্ক
  ৩০ অক্টোবর, ২০১৮

চাপে নয়, গণতন্ত্রের স্বার্থে সংলাপ : কাদের

কোনো চাপের কাছে নতি স্বীকার করে নয় বরং গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতেই জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে বৃহস্পতিবার সংলাপ হবে বলে মন্তব্য করেছেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সংলাপের পথ উন্মুক্ত রাখতেই প্রধানমন্ত্রী জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন। আজ মঙ্গলাবর সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ পলিসি শিফট করেনি। আমরা আমাদের অবস্থানেই আছি। কারো চাপে কিংবা আন্দোলনে নতি স্বীকার করে সংলাপে বসছি—বিষয়টি এমন ভাবা ঠিক হবে না।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিষয়টা হচ্ছে ড. কামাল হোসেন সাহেব ঐক্যফ্রন্টের পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন। দলের গুরুত্বপূর্ণ নেতাদের সঙ্গে অনানুষ্ঠানিক বৈঠকে নেত্রী বলেছেন—আমার সঙ্গে কেউ দেখা করতে চাইলে, তার দরজা আমার জন্য বন্ধ না। সব সময় খোলা। তাদের আসতে বলেন।

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, খোলামেলা পরিবেশেই আলোচনা হবে। আমরা ডিনারেরও ব্যবস্থা করেছি। আওয়ামী লীগের পক্ষে কারা সংলাপে থাকবেন—এমন প্রশ্নে তিনি বলেন, তাদের তালিকা দেখি পরে সিদ্ধান্ত নেওয়া হবে। সংলাপে জাতীয় ঐক্যফ্রন্টের সাত দফা দাবি এবং ১১ লক্ষ্যও স্থান পাবে বলে ইঙ্গিত দেন সেতুমন্ত্রী।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওবায়দুল কাদের,গণতন্ত্র,সংলাপ,আওয়ামী লীগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close