জাগপা সভাপতি রেহানা প্রধান আর নেই

প্রকাশ : ২২ অক্টোবর ২০১৮, ১৩:১১ | আপডেট : ২২ অক্টোবর ২০১৮, ১৩:৫৩

অনলাইন ডেস্ক
ama ami

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান মারা গেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)।

আজ সোমবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীর মোহাম্মদপুরের কেয়া হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জাগপার মহাসচিব খন্দকার লুৎফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি দীর্ঘদিন যাবত হার্টের সমস্যা ও ডায়াবেটিকসসহ জটিল রোগে ভুগছিলেন। সোমবার ভোরে হঠাৎ করে বাসায় অসুস্থতাবোধ করলে তাকে কেয়ার হাসপাতালে নেয়া হয়। পরে হাসপাতালেই তিনি মৃত্যুবরণ করেন।

রেহেনা প্রধান এক ছেলে, এক মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। মোহাম্মদপুর ইকবাল রোড জামে মসজিদের সামনে জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

জাগপার প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম শফিউল আলম প্রধানের সহধর্মিনী রেহানা প্রধান ৭২ এ ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত হয়ে ধারাবাহিক রাজনীতির সূচনা করেন। দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে তাঁর অবদান ও ত্যাগ রয়েছে। দীর্ঘ ১৩ বছর জাগপার সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন তিনি।

২০১৭ সালের ২১ মে শফিউল আলম প্রধানের আকস্মিক ইন্তেকালের পর ভারপ্রাপ্ত সভাপতি ও ওই বছরের ২৯ নভেম্বর বিশেষ কাউন্সিলের মাধ্যমে জাগপার সভাপতি নির্বাচিত হয়েছিলেন।

পিডিএসও/তাজ