ফরিদপুর প্রতিনিধি

  ২০ অক্টোবর, ২০১৮

‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে মেধা বিনিয়োগ করুন’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি বলেছেন, গত দশ বছরে শিক্ষাখাতে অনেক বড় উন্নয়ন ঘটেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছে। টেকসই উন্নয়ন অর্জনের মাধ্যমে দেশকে উন্নত দেশে পরিণত করতে আজকের শিক্ষার্থীদের মেধা, মনন ও সৃজনশীলতা বিনিয়োগ করতে হবে। আর সে লক্ষ্যে নিজেকে একজন যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

শনিবার ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের শতবর্ষ পূর্তি উৎসবে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি বলেন, শিক্ষার মূল লক্ষ্য জ্ঞানার্জন। তাই একাডেমিক শিক্ষার পাশাপাশি সংস্কৃতি ও ক্রীড়াসহ অন্য বিষয়েও চর্চা করতে হবে। প্রকৃত মানুষ হিসেবে নিজেকে গড়তে শিক্ষা ও সংস্কৃতির কোনো বিকল্প নেই বলে মন্তব্য করে তিনি বলেন, বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আমরা সে ব্যবস্থা নিয়েছি।

সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশারফ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক সচিব হেমায়েত উদ্দিন তালুকদার, শিক্ষাবিদ মিঞা লুৎফর রহমান, জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া, পুলিশ সুপার মো. জাকির হোসেন খান, অধ্যাপক অসীম কুমার সাহা প্রমুখ।

এছাড়া মঞ্চে ছিলেন প্রধানমন্ত্রীর জামাতা এবং এলজিআরডি মন্ত্রীর ছেলে খন্দকার মাশরুর হোসেন মিতু।

এর আগে সকালে শোভাযাত্রা, জাতীয় ও কলেজ পতাকা উত্তোলন, শতবর্ষ স্মারকস্তম্ভ স্থাপন, বৃক্ষরোপণ, বেলুন ও পায়রা উড়ানো হয়। এছাড়া অতিথিদের উত্তরীয় পড়ানো এবং ক্রেস্ট প্রদান করা হয়।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বঙ্গবন্ধু,সোনার বাংলা,মেধা,বিনিয়োগ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close