৩০০ আসনে প্রার্থী দেব : এরশাদ

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৮, ১২:০৯ | আপডেট : ২০ অক্টোবর ২০১৮, ১৫:২৯

অনলাইন ডেস্ক

জাতীয় সংসদের বিরোধী দল জাতীয় পার্টি (জাপা) ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশ করেছে। এ সমাবেশের মাধ্যমে মূলত ৩শ’ আসনে প্রার্থী দেয়ার সক্ষমতা’র প্রমাণ দিতে চায় দলটি।

সমাবেশের বক্তব্যে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, মানুষ পরিবর্তন চাই, দেশে পরিবর্তনের ঢেউ লেগেছে। মানুষ জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখতে চায়। আজ শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় পার্টি আয়োজিত মহাসমাবেশে তিনি একথা বলেন।

এরশাদ বলেন, আগামী নির্বাচনে আমরা ৩০০ আসনে প্রার্থী দেব। জোটগত ভাবে নির্বাচন করবো। রাজনৈতিক মেরুকরণ করা হবে। জাতীয় পার্টি দেশে সুষ্ঠু নির্বাচন দেখতে চায়। সংসদে প্রতিনিধিত্ব আছে এমন দল থেকে নির্বাচনকালীন সরকার গঠনের জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

এদিকে মহাসমাবেশে যোগ দিতে সকাল থেকেই ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বিভিন্ন জেলা থেকে আসা নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হয়েছেন।

জানা গেছে, এই সমাবেশ থেকেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে জাতীয় পার্টির অবস্থান ঘোষণা করবেন হুসেইন মুহম্মদ এরশাদ। নাম প্রকাশ না করার শর্তে জাতীয় পার্টির নীতি নির্ধারণী পর্যায়ের নেতারা জানান, মহাজোট বা এককভাবে নির্বাচন করার কথা থাকলেও এ বিষয়ে জাতীয় পার্টির স্বার্থকে গুরুত্ব দেয়া হবে।

নির্বাচনে অধিক সংখ্যক আসন পেতে যেকোনো সিদ্ধান্ত নেয়ার একক ক্ষমতা পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদকে দেওয়া হয়েছে। তবে মহাসমাবেশ থেকে যে ঘোষণা আসবে সেটা চূড়ান্ত নাও হতে পারে।

এর আগে সোহরাওয়ার্দী উদ্যানে আজকের এই মহাসমাবেশ সফল করতে দফায় দফায় বর্ধিত সভা করেছে জাতীয় পার্টির নেতারা। সপ্তাহব্যাপী সভা ছাড়াও সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চ তৈরি থেকে শুরু করে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়।  

সমাবেশ উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে বিভিন্ন ব্যানার-ফেস্টুনে সাজানো হয় মাঠ ও আশপাশের এলাকা।

পিডিএসও/তাজ