বি চৌধুরীকে বাদ দিয়েই জাতীয় ঐক্যফ্রন্ট ঘোষণা

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৮, ১৮:৫৫

অনলাইন ডেস্ক

বিকল্প ধারার সভাপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীকে বাদ দিয়েই জাতীয় ঐক্যফ্রন্টের ঘোষণা দেওয়া হয়েছে।

শনিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

এই জোটে থাকছে বিএনপি, গণফোরাম, নাগরিক ঐক্য ও জেএসডি। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব প্রমুখ। 

এর আগে আজ দুপুর থেকে রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে দফায় দফায় বৈঠকে ‘জাতীয় ঐক্যফ্রন্ট’ এর রূপরেখা চূড়ান্ত হয়। সেখানে ৭ দফা দাবি ও ১১ দফা লক্ষ্য স্থির হয়। সেগুলো সংবাদ সম্মেলনে পড়ে শোনান মাহমুদুর রহমান মান্না।    

আগামী সংসদ নির্বাচনের আগে বিএনপিকে সঙ্গে নিয়ে সরকারবিরোধী ঐক্য প্রক্রিয়ার চূড়ান্ত করার ঘোষণা দিয়েছিলেন ড. কামাল হোসেন ও বদরুদ্দোজা চৌধুরী। আজ একসঙ্গে সংবাদ সম্মেলন করে ঐক্য প্রক্রিয়া চূড়ান্ত করার পর সংবাদ সম্মেলনে তা জানানোর কথা ছিল। কিন্তু বদরুদ্দোজা চৌধুরীকে বাদ দিয়েই সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে আসে বিএনপি, গণফোরাম, নাগরিক ঐক্য ও জেএসডি। 

জাতীয় ঐক্যফ্রন্টে বি. চৌধুরীকে যে রাখা হচ্ছে না সেটা স্পষ্ট হয়েছিল আগেই। আজ বিকেল সাড়ে ৩টার দিকে ড. কামাল হোসেনের আমন্ত্রণে তার বাসায় গিয়েছিলেন বদরুদ্দোজা চৌধুরী ও তার ছেলে মাহি বি. চৌধুরী। ড. কামাল হোসেন তখন বাসায় ছিলেন না। দুপুর থেকেই তিনি নিজের চেম্বারে দফায় দফায় বৈঠক করছিলেন বিএনপি, নাগরিক ঐক্য ও জেএসডি’র নেতাদের সঙ্গে।

ড. কামাল হোসেনের বাসা থেকে ফিরে আলাদাভাবে সংবাদ সম্মেলনের ঘোষণা দেন বি. চৌধুরী। 

পিডিএসও/রিহাব