নিজস্ব প্রতিবেদক

  ০১ অক্টোবর, ২০১৮

কক্সবাজারকে আন্তর্জাতিকমানের পর্যটন শহরে পরিণত করতে চান ইশতিয়াক জয়

দরজায় কড়া নাড়ছে জাতীয় সংসদ নির্বাচন। এ নিয়ে মনোনয়ন প্রত্যাশীদের নাভিশ্বাস চরমে। মনোনয়ন পেতে ইতোমধ্যে প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রায় সব আসনের মনোনয়ন প্রত্যাশীরা। কক্সবাজার সদর-৩ আসন থেকে প্রচার-প্রচারণায় এগিয়ে আছেন কক্সবাজার ছাত্রলীগের সভাপতি ইশতিয়াক আহমেদ জয়। এরইমধ্যে তরুণ এই নেতা জয় করেছেন হাজারো মানুষের মন। উন্নয়নের ধারাবাহিকতায় আগামী নির্বাচনে তরুণদের অগ্রাধিকার থাকবে এই শ্লোগানে যখন মুখরিত, তখন তরুণ ছাত্রলীগ সভাপতি জয়ের নেতৃত্ব কক্সবাজারবাসীর দীর্ঘদিনের স্বপ্নপূরণে অগ্রণী ভূমিকা রাখবে বলে মনে করেন স্থানীয় অনেকে।

মনোনয়ন পেলে নির্বাচনে অংশগ্রহণ করে এমপি নির্বাচিত হতে চান ইশতিয়াক আহমেদ জয়। এ বিষয়ে জানতে চাওয়া হলে প্রতিদিনের সংবাদকে জয় বলেন, বাংলাদেশে কক্সবাজার একটি উল্লেখযোগ্য স্থানের নাম। বিপুল পরিমাণ সম্পদের শহর এই কক্সবাজার। কক্সবাজারকে কেন্দ্র করে গোটা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ঘটানো সম্ভব। আমি মনে করি বিগত দিনে কক্সবাজারে উন্নয়নের দিক দিয়ে যা কিছু হয়েছে তা আশানুরুপ নয়। আমি এমপি নির্বাচিত হলে কক্সবাজারকে একটি আন্তর্জাতিকমানের শহরে রুপ দেওয়ার চেষ্টা করবো। কক্সবাজারকে সিঙ্গাপুরের মতো স্বপ্নের শহরে পরিণত করবো, এটাই আমার স্বপ্ন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে নিয়ে প্রধানমন্ত্রীর স্বপ্নকে বাস্তবে রুপ দিতে আমি যথাসাধ্য চেষ্টা করে যাবো। যদিওবা মনোনয়নের বিষয়টা প্রধানমন্ত্রীর ওপর নির্ভর করে। তিনি যদি আমাকে মনোনয়ন দেন তাহলে গোটা বিশ্ব কক্সবাজারকে দেখার জন্য আরও বেশি উদগ্রিব হবে।

জয় বলেন, আমি প্রচারণা করছি আওয়ামী লীগের জন্য। আওয়ামী লীগের উন্নয়ন কর্মকাণ্ডকে জনগণের কাছে অবহিত করার জন্য। এই কয়দিনে সবার সঙ্গে কথা বলে যা বুঝলাম কক্সবাজারের মানুষ আওয়ামী লীগকে চায়। তারা কক্সবাজারের উন্নয়ন দেখতে চায়। উন্নতবিশ্বে পর্যটন বলতে যা বুঝায় কক্সবাজারকে সেই মানের একটি শহর হিসেবে দেখতে চায়।

সোমবার খুরুস্কুলে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত ছিলেন বলে জানালেন ইশতিয়াক জয়। ওখানকার মনিরিয়া বাহার উলুম মাদ্রাসায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন তিনি। মঙ্গলবার রামুর তেস্সিপুলে প্রচারণা করবেন জয়।

কক্সবাজার তৃণমূল আওয়ামী লীগের প্রবীণ বেশ কয়েকজন ইউনিয়ন পর্যায়ের নেতা ও সমর্থকের সঙ্গে কথা বলে জানা যায়, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনে ইশতিয়াক জয়কে দলীয় মনোনয়ন দেয়া হলে এমপি নির্বাচিত হওয়ার সম্ভাবনা আছে বলে তারা বিশ্বাস করেন। তাদের ধারণা ইশতিয়াক নতুন ও তরুণ প্রজন্মের ভোটারদের কাছে খুবই জনপ্রিয়। এবং কক্সবাজার সদর রামুর একুশটি ইউনিয়নেই ইশতিয়াকের রয়েছে সুশৃংখল কর্মী বাহিনী। তাছাড়া ছাত্রনেতা হিসেবে ইশতিয়াকের পুরানো প্রাচীর ভেঙ্গে আধুনিক ধারার সৃজনশীল ইতিবাচক কর্মকাণ্ডের জন্যই ইশতিয়াক নামটি এখন কক্সবাজারের মাটি ও মানুষের আবেগে ও ভাল লাগায় পরিণত হয়েছে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কক্সবাজার,আন্তর্জাতিকমান,পর্যটন শহর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close