reporterঅনলাইন ডেস্ক
  ০১ অক্টোবর, ২০১৮

আত্মতুষ্টি মানেই পতন : প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত রয়েছে মন্তব্য করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আত্মতুষ্টিতে থাকা যাবে না, আত্মতুষ্টি মানেই পতন। প্রতিপক্ষকে সব সময় শক্তিশালী মনে করেই চলতে হবে। আত্মতুষ্টির জন্য ১৯৯১ সাল এবং ২০০১ সালের মতো আওয়ামী লীগকে যাতে খেসারত দিতে না হয় সে ব্যাপারে নেতাকর্মীকে সজাগ থাকতে হবে।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশন শেষে দেশে ফিরেই সোমবার গণভবনে এক সংবর্ধনা অনুষ্ঠানে আওয়ামী লীগ সভানেত্রী এ নির্দেশনা দেন। তিনি গণভবনে পৌঁছলে আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ, সভাপতিমণ্ডলীর সদস্য ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারা প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

শেখ হাসিনা বলেন, শত বাধা-ষড়যন্ত্র মোকাবেলা করেই ক্ষমতায় আসতে হয়েছে, আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে বলেই আজ আত্মমর্যায় প্রতিষ্ঠিত দেশ। জনসমর্থন থাকায় ও একের পর এক ষড়যন্ত্র মোকাবেলা করতে পারায় টানা দুই মেয়াদে দেশের মর্যাদাপূর্ণ সব অর্জন সম্ভব হয়েছে।

দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, দলের সাফল্য সব জায়গায় তুলে ধরতে হবে। ভোটের অধিকার কেবল আওয়ামী লীগই প্রতিষ্ঠা করতে পেরেছে। দেশের জনগণ আওয়ামী লীগের প্রতি আস্থা ও বিশ্বাস রেখেছিল বলেই বাংলাদেশকে এগিয়ে নেয়া সম্ভব হয়েছে মন্তব্য করে অগ্রযাত্রা ধরে রাখতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

সফরকালে পাওয়া ‘ইন্টারন্যাশনাল এচিভমেন্ট অ্যাওয়ার্ড’ এবং গ্লোবাল হোপ কোয়ালিশন ‘স্পেশাল রিকগনিশন ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ’ সম্মাননা দেশের জনগণকে উৎসর্গ করে প্রধানমন্ত্রী বলেন, এবারের সফরে অনেক সম্মান পেয়েছি। বিশ্বনেতাদের দেয়া এ সম্মান বাংলাদেশের সম্মান, পুরস্কার দেশের জনগণকে উৎসর্গ করলাম।

শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে ও বিভিন্ন উচ্চপর্যায়ের বৈঠকে যোগদান এবং দ্বিপক্ষীয় বৈঠকগুলোকে অত্যন্ত সফল ও ফলপ্রসূ হিসেবে বর্ণনা করেন। প্রধানমন্ত্রী বলেন, তার সরকারের বিভিন্ন পদক্ষেপের ফলে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের হারানো গৌরব পুনপ্রতিষ্ঠিত হয়েছে এবং দেশের মানুষ মর্যাদা ও সম্মান পাচ্ছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেখ হাসিনা,প্রধানমন্ত্রী,আওয়ামী লীগ,আত্মতুষ্টি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close