reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০১৮

বিএনপির আরেক নাম ‘মানি না মানব না’ : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এখন দিবাস্বপ্ন দেখতেই পারে। তবে এক মাসের মধ্যে বাংলাদেশ পরিবর্তনের স্বপ্ন পাগলেও বিশ্বাস করবে না। এটা একটা হাস্যকর বিষয়। বেশি দেরি নেই এই স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হওয়ার।

আজ বুধবার ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী হলে নিজের লেখা উপন্যাস অবলম্বনে নির্মিত ‘গাঙচিল’ চলচ্চিত্রের শুভ মহরত শেষে তিনি এ কথা বলেন।

কাদের বলেন, বিএনপি ১০ বছর ধরেই তো পরিবর্তনের চেষ্টা চালাচ্ছে। জনগণ বিএনপির কোনো আন্দোলনে সাড়া দেয়নি। ১০ বছরে যেটা পারেননি আগামী এক মাসে তা পারবে–সেটা পাগলেও বিশ্বাস করে না। কারণ তাদের স্বপ্নের সঙ্গে জনগণের কোনো সংযোগ নেই। জনগণ যদি সাড়া না দেয় তাহলে তারা আন্দোলন করবে কাকে নিয়ে? আসলে বিএনপির আরেক নাম হচ্ছে ‘মানি না মানব না’। এছাড়া ‘নালিশ পার্টি’ হিসেবে তো তাদের সুপরিচিতি আছেই।

কাদের বলেন, বিদেশিদের কাছে কান্নাকাটির পর্ব শেষ করে সর্বশেষে জাতিসংঘে গিয়েও নালিশ করলো। জাতিসংঘে কান্নাকাটি করে বাংলাদেশকে ছোট করল, অসম্মান করল।বিএনপি দেশের জনগণ ও গণতন্ত্রকে অপমান করল।

সেতুমন্ত্রী আরও বলেন, সংসদের বাইরের কেউ নির্বাচনকালীন সরকারে থাকবে না। নির্বাচনকালীন সরকারের আকার ছোট হবে। নির্বাচনের মূল দায়িত্বে থাকবে নির্বাচন কমিশন। সরকার নির্বাচন পরিচালনায় কমিশনকে সর্বাত্মক সহায়তা করবে।

কাদের বলেন, নির্বাচন যখন আসে তখন অনেক বিষয় মাথাচাড়া দিয়ে উঠে। অনেকেরই অনেক খায়েশ আছে। আমি শুরু এটুকু জানি— নির্বাচন হবে যথাসময়ে, সংবিধানের আলোকে।

অনুষ্ঠানে আরো বক্তব্য দেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ওবায়দুল কাদের,গাঙচিল চলচ্চিত্র,শুভ মহরত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close