বিএনপির শালিস-নালিশ সাড়া পাবে না : কাদের

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫২ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ২২:০৪

অনলাইন ডেস্ক

অাওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, লবিস্ট নিয়োগ করে বাংলাদেশের ওপর চাপ সৃষ্টি করার যে কূটকৌশল বিএনপি নিয়েছে; তারা বোকার স্বর্গে বাস করছে।

তিনি আরও বলেন, আমরা কোনো চাপের কাছে মাথা নত করতে পারি না। জনগণের চাপ ছাড়া অন্য কোনো চাপের কাছে শেখ হাসিনা সরকার নত শিকার করবে না। আন্তর্জাতিক অঙ্গনে বিএনপির শালিস-নালিশ বা অনুরোধ সাড়া পাবে না। শুক্রবার বিকেলে ধানমন্ডিতে অাওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সম্পাদক মণ্ডলীর বৈঠক শেষে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

বিএনপি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নিজেদের মধ্যেই তো ঐক্য নেই। তারা কি ঐক্য করবে। পার্টি অফিসে বসে তারা একে অপরকে সন্দেহ করে এবং এক নেতা অারেক নেতাকে সরকারের দালাল বলে।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যেখান থেকে যত চাপই অাসুক না কেন, সংবিধানের বাইরে অন্য কিছু করার ক্ষমতা অামাদের নেই।

তিনি আরও বলেন, বিএনপি সাংগঠনিক দিক থেকে দেউলিয়া হয়ে গেছে কিন্ত টাকার দিক থেকে দেউলিয়া নয়, অর্থনৈতিকভাবে খুব শক্তিশালী। অন্য দেশকে দিয়ে চাপ প্রয়োগের কুট কৌশল দিলে অামরা মনে করবো বিএনপি বোকার স্বর্গে বাস করছে। 

প্রেস ব্রিফিংয়ে দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল অালম হানিফ, জাহাঙ্গির কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক অা ফ ম বাহা উদ্দিন নাসিম, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী প্রমুখ উপস্থিত ছিলেন।

পিডিএসও/তাজ