reporterঅনলাইন ডেস্ক
  ১৪ সেপ্টেম্বর, ২০১৮

সংসদ নির্বাচনে জাতিসংঘের সহায়তা চেয়েছে বিএনপি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতিসংঘের সহায়তা চেয়েছে বিএনপি। স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে জাতিসংঘের রাজনীতিবিষয়ক সহকারী মহাসচিব মিরোস্লাভ জেনকার সঙ্গে সাক্ষাৎ করে এই সহায়তা চেয়েছেন যুক্তরাষ্ট্র সফররত বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

একাধিক সূত্রে জানা গেছে, জাতিসংঘ মহাসচিব অ্যান্তেনিও গুতেরেসের সঙ্গে সাক্ষাতের অনুমতি চেয়েছিল বিএনপি। কিন্তু জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনানের দাফন অনুষ্ঠানে যোগ দিতে গুতেরেস ঘানায় অবস্থান করায় সহকারী মহাসচিব জেনকোর সঙ্গে সাক্ষাতের সময় নির্ধারণ করা হয়।

সাক্ষাতে দেশে ক্ষমতাসীন আওয়ামী লীগের বিরুদ্ধে বিরোধীদের দমন-পীড়নের অভিযোগ এবং বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আলোচনা হয়েছে বলে বিভিন্ন সূত্রে থেকে দাবি করা হলেও বিএনপি মহাসচিব এ ব্যাপারে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দিতে রাজি হননি।

জাতিসংঘ সদর দপ্তরের বাইরে অপেক্ষমাণ সাংবাদিকরা সাক্ষাতের বিষয়ে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, মহাসচিবের আমন্ত্রণে এসেছিলাম। আসন্ন নির্বাচনসহ বাংলাদেশের সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা হয়েছে।

জেনকার সঙ্গে বৈঠকে ফখরুলের সঙ্গে ছিলেন দলের কেন্দ্রীয় কমিটির সদস্য তাবিথ আউয়াল এবং লন্ডন থেকে আসা সহ-আন্তর্জাতিক সম্পাদক হুমায়ূন কবীর। সাক্ষাৎ শেষে বিএনপি মহাসচিব ওয়াশিংটন ডিসির উদ্দেশে রওনা হন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাতীয় সংসদ নির্বাচন,মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি,জাতিসংঘ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close