reporterঅনলাইন ডেস্ক
  ১২ সেপ্টেম্বর, ২০১৮

জাতিসংঘের আমন্ত্রণে নিউইয়র্ক গেলেন মির্জা ফখরুল

জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের আমন্ত্রণে নিউইয়র্কে গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল মঙ্গলবার রাত পৌনে ২টার দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকা ছাড়েন তিনি। সফরসঙ্গী হিসেবে আছেন দলটির নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল।

নিউইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরে আগামীকাল বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টার দিকে সংস্থাটির রাজনীতিবিষয়ক সহকারী সেক্রেটারি জেনারেল মিরোস্লাভ জেনকার সঙ্গে তাদের বৈঠক হওয়ার কথা রয়েছে। বৈঠকে বাংলাদেশের সার্বিক পরিস্থিতি, খালেদা জিয়ার মুক্তি ও আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে মির্জা ফখরুল দলের পর্যবেক্ষণ তুলে ধরবেন বলে জানা গেছে।

এদিকে বিএনপি সূত্রে জানা গেছে, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপদেষ্টা বিএনপির সহ-আন্তর্জাতিক সম্পাদক হুমায়ুন কবির লন্ডন থেকে নিউইয়র্কে গিয়ে বৈঠকে অংশ নেবেন। এ সফরে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গেও বিএনপির প্রতিনিধিদলের বৈঠক হতে পারে।

প্রসঙ্গত, গত ২৪ আগস্ট জাতিসংঘ মহাসচিবের পক্ষে রাজনীতিবিষয়ক সহকারী মহাসচিব মিরোস্লাভ জেনকা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বরাবর একটি চিঠি পাঠান। এতে জাতিসংঘ মহাসচিবের বাংলাদেশ সফরে বিএনপির নেতাদের সঙ্গে সাক্ষাৎ না হওয়ায় দুঃখ প্রকাশ করা হয় এবং জাতিসংঘের সদর দপ্তরে বিএনপির নেতাদের আমন্ত্রণ জানানো হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মির্জা ফখরুল ইসলাম আলমগীর,জাতিসংঘ,অ্যান্তোনিও গুতেরেস,নিউইয়র্ক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close