‘দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই’

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১৭ | আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩২

নীলফামারী প্রতিনিধি

বঙ্গবন্ধুর স্বপ্নই ছিলো গরীব দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। মাত্র সাড়ে তিন বছরের মাথায় তাকে নির্মমভাবে হত্যা করে দেশকে পিছিয়ে দেয়া হলো। তারই কন্যা জননেত্রী শেখ হাসিনা সুদুরপ্রসারী পরিকল্পনা গ্রহণ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

বৃহস্পতিবার দুপুরে নীলফামারীর সুটিপাড়াস্থ পল্লী বিদুৎ সমিতি প্রাঙ্গণে জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ উপলক্ষে গ্রাহক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে নীলফামারী-০২ আসনের সংসদ সদস্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এসব কথা বলেন। 

তিনি বলেন, বিদ্যুতের চাহিদা বেড়েই চলেছে। এখন আমরা নিজেরাই নিজেদের বিদ্যুৎ উৎপাদন করছি। রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র চালু হলে আমাদের বিদ্যুৎ চাহিদা মিটিয়ে বিদেশেও রফতানী করতে পারবো।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিন, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমীন, উত্তরা ইপিজেড’র জেনারেল ম্যানেজার আব্দুস সোবহান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুজার রহমান বক্তব্য দেন। 

সমিতির পরিচালনা বোর্ডের সভাপতি হাবিবুর রহমানের সভাপতিত্বে সমাবেশে স্বাগত বক্তব্য দেন পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী হাসনাত হাবিব। 

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর আরও বলেন, বিএনপি জামায়াতের সময়ে সারের জন্য বিদ্যুতের জন্য মানুষকে গুলি করে হত্যা করা হয়েছে। অথচ আওয়ামী লীগের সময়ে সার, বিদ্যুৎ এমনকি কোন কিছুরই জন্যে মানুষকে হত্যা করা হয়নি বরং মানুষের পিছনে সার বিদ্যুৎ ছুটেছে। 

তিনি আরও বলেন, আগামী ১’শ বছরের পরিকল্পনা করেছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। যার বাস্তবায়ন শুরু হয়ে গেছে। দীর্ঘমেয়াদী পরিকল্পনার ফলে উপকৃত হবেন দেশের মানুষ। 

অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে শেখ হাসিনার বিকল্প নেই বলে মন্তব্য করে আসাদুজ্জামান নুর বলেন, আসছে নির্বাচনে সঠিক সিদ্ধান্ত নিতে হবে আপনাদেরই। 

অনুষ্ঠানে আবাসিক, বাণিজ্যিক ও শিল্প কারখানা ক্যাটাগরিতে তিনজন সেরা গ্রাহককে সম্মাননা প্রদান করেন প্রধান অতিথি সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর। 

এর আগে নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয় থেকে জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরিনের নেতৃত্বে বনার্ঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সেখানে ফিরে শেষ হয়। 

পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী হাসনাত হাসান জানান, ‘অনির্বাণ আগামী’ শ্লোগানে ৬ থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ শুরু হয়েছে।
 
তিনি বলেন, তিন দিনে বকেয়া আদায়, অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করণ, স্পষ্ট মিটারিং কার্যক্রমসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হবে। 

পিডিএসও/ এআই