সাংবিধানিক শূন্যতা তৈরির ষড়যন্ত্রে বিএনপি : তথ্যমন্ত্রী

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩৭

অনলাইন ডেস্ক

তথ্যমন্ত্রী ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, বিএনপি ষড়যন্ত্রের রাজনীতি থেকে এক চুলও সরে আসেনি। তাদের সব দাবির সারকথা দুটি— দেশে সাংবিধানিক শূন্যতা করে অস্বাভাবিক সরকার প্রতিষ্ঠা আর দণ্ডিত খালেদাসহ অপরাধীদের মুক্তি।

জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের যুব সংগঠন জাতীয় যুব জোটের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  রোববার দুপুরে ঢাকায় বঙ্গবন্ধু এভিনিউয়ে জাসদ কার্যালয়ে যুব জোট কেন্দ্রীয় কমিটি আয়োজিত যুব সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। 

বিএনপির দাবিগুলোর কথা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার পদত্যাগ, সংসদ বাতিল, নিরপেক্ষ সরকারের দাবি আসলে সাংবিধানিক শূন্যতা তৈরির ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। আর দণ্ডিত খালেদা জিয়াসহ যেকোনো দণ্ডিতের মুক্তি আদালতের বিষয়। এ ব্যাপারে সরকার বা নির্বাচন কমিশনের করার কিছুই নাই জেনেও গোঁ ধরা বিএনপির চক্রান্তেরই অংশ। জঙ্গি-রাজাকার ও দণ্ডিত খালেদাকে নির্বাচনের নামে হালাল করে রাজনীতির মাঠে ফিরিয়ে আনা আর সশস্ত্র বাহিনীকে বিতর্কিত করার অপচেষ্টাই তাদের (বিএনপির) লক্ষ্য। 

হাসানুল হক ইনু বলেন, এটি পরিষ্কার যে এই মুহূর্তে দেশে কোনো রাজবন্দি নেই। রাজনৈতিক কারণে বিনা বিচারে কেউ আটক নেই। আগুন সন্ত্রাস-জঙ্গি সন্ত্রাস-যুদ্ধাপরাধের দায়ে আটক বা দণ্ডিত কেউই রাজবন্দি নয়।

বাংলাদেশকে নির্বাচন ও সংবিধানের বাইরে ঠেলে দেওয়ার সব ষড়যন্ত্র-চক্রান্ত রুখে দিতে যুবসমাজের প্রতি উদাত্ত আহ্বান জানিয়ে ইনু বলেন, ‘দেশকে সংবিধানের পথে, নির্বাচনের পথে, গণতন্ত্রের পথে, শান্তির পথে, উন্নয়নের পথে রাখা এবং উন্নয়নের সুফল যুবসহ সকলের কাছে পৌঁছে দেওয়ার জন্য কর্মসংস্থানের নতুন নতুন ক্ষেত্র তৈরি করা, বৈষম্য ও দুর্নীতির অবসান করা এবং মাদক নির্মূলে কাজ করতে হবে যুবসমাজকে।

পিডিএসও/তাজ