বিএনপির জনসভা চলছে

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৫ | আপডেট : ০১ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৩

অনলাইন ডেস্ক

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভা চলছে। ট্রাকের ওপর একটি অস্থায়ী মঞ্চ স্থাপন করে জনসভাটি শুরু হয়। শনিবার দুপুর ২টায় জনসভার আনুষ্ঠানিকতা শুরু হয়। গত মঙ্গলবার নয়াপল্টনের কার্যালয়ে দলের অঙ্গসংগঠনের যৌথসভায় প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি চূড়ান্ত করা হয়। সকাল থেকে নয়াপল্টনের জনসভাস্থলে ঢাকার বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা আসতে শুরু করে। নেতাকর্মীদের উৎসাহ দিতে মাইকে বিভিন্ন স্লোগান দেওয়া হচ্ছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির সঞ্চালনায় আয়োজিত জনসভাস্থলে এখন দলটির মহানগর ও কেন্দ্রীয় পর্যায়ের বিভিন্ন নেতারা উপস্থিত রয়েছেন।

দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি দুই দিনের কর্মসূচি হাতে নিয়েছে। এছাড়া এ সভাকে কেন্দ্র করে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছে দলটি। কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়সহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে সকাল ৬টায় দলীয় পতাকা উত্তোলন করা হয়। শনিবার সকালে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন দলের নেতাকর্মীরা। এছাড়া দোয়া মাহফিল করা হবে সারা দেশে। এ ছাড়া আগামীকাল বিকাল ৩টায় রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে রাখা হয়েছে আলোচনা সভা। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপি ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে পোস্টার প্রকাশ করা হয়েছে।

দেশের অন্যতম বৃহৎ এই রাজনৈতিক দলটি কঠিন সময়ে ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে। প্রায় ১২ বছর ধরে ক্ষমতার বাইরে থাকা দলটি অনেকটা বিপর্যস্ত। এর আগে এতটা দুর্দিনে কখনও পড়েনি কয়েকবার ক্ষমতায় আসা দলটি। ৪০ প্রতিষ্ঠাবার্ষিকী পালনকালে দলের চেয়ারপারসন খালেদা জিয়া দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে কারাগারে আছেন। আর ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও প্রায় ১০ বছর ধরে লন্ডনে নির্বাসিত।

পিডিএসও/রিহাব