বঙ্গবন্ধুর স্বপ্ন আজ বাস্তবায়নের পথে : মোঃ তাজুল ইসলাম এমপি

প্রকাশ : ৩১ আগস্ট ২০১৮, ০০:১০

হাসান ইমন

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি মোঃ তাজুল ইসলাম এমপি বলেছেন, দীর্ঘ নয় মাস যুদ্ধের পর এই দেশ স্বাধীন হয়েছে। স্বাধীন হওয়ার পর এই দেশ ধ্বংসস্তূপ ছিল। ওই সময় রাস্তাঘাট, কালভার্ট, ব্যাংক-বীমা, শিল্প-কারখানা কিছুই ছিল না। রেলওয়ে ছিল সম্পূর্ণ বিচ্ছিন্ন। যোগাযোগ ব্যবস্থা ছিল না বললেই চলে। ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন দেশে ফেরেন, তখন চারদিকে ছিল বেহাল দশা। ধ্বংসস্তূপ থেকে দেশকে অলৌকিকভাবে অল্প সময়ে উঠিয়ে এনেছিলেন তিনি। সেই বঙ্গবন্ধুর স্বপ্ন আজ বাস্তবায়নের পথে।

বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলে আইডিইবি ভবন সেমিনার হলে জাতীয় শোক দিবস-২০১৮ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু ডেসকো ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের উদ্যোগে ‘আগামীর চ্যালেঞ্জ মোকাবিলায় বঙ্গবন্ধুর আদর্শ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মোঃ তাজুল ইসলাম এমপি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার পর জিয়াউর রহমান দেশ পরিচালনা করেন। ওই সময় থেকে দেশ লক্ষ্যহীনভাবে এগোতে থাকে। সেই লক্ষ্যহীন দেশে ৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের লক্ষ্য নির্ধারণ করে। সেই লক্ষ্যে দেশ এখন ডিজিটালে রূপান্তরিত, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে যাচ্ছে ও যোগাযোগ ব্যবস্থার আকাশচুম্বী উন্নয়ন ঘটেছে। দেশ আজ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।

আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ডেসকো ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতি মাফরুল সাদিক প্রিন্স। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শাহিদ সারওয়ার এনডিসি, বাংলাদেশ আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদ ও বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. খবির হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুল হক প্রমুখ।

পিডিএসও/রিহাব