ইভিএম জনগণ প্রতিহত করবে : মির্জা ফখরুল

প্রকাশ : ৩০ আগস্ট ২০১৮, ১২:০২ | আপডেট : ৩০ আগস্ট ২০১৮, ১২:১৮

অনলাইন ডেস্ক

একাদশ জাতীয় নির্বাচনে এক তৃতীয়াংশ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের যে চিন্তা নির্বাচন কমিশন (ইসি) করছে সেটিকে দুরভিসন্ধিমূলক বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, জনগণ এই ষড়যন্ত্র প্রতিহত করবে। 

বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব এ মন্তব্য করেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সম্পাদকমণ্ডলীর সদস্যরা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, জাতীয় নির্বাচন সামনে রেখে হঠাৎ করে ইসি একশ আসনে ইভিএম ব্যবহারের যে উদ্যোগ নিয়েছে সেটি দূরভিসন্ধিমূলক। ইভিএম ব্যবহারের যে খরচ হবে সেটি নির্বাচন কমিশন ও এর কর্মকর্তাদের ব্যাক্তিগত দায় হিসেবে বিবেচিত হবে। বিএনপির মহাসচিব বলেন, সুষ্ঠু নির্বাচনে প্রতিবন্ধকতা সৃষ্টি করবে ইভিএম। এটি ভোট কারচুপির হাতিয়ার। এদেশে এটি ব্যবহার করতে দেয়া হবে না। জনগণ এটি প্রতিহত করবে।

প্রসঙ্গত গত মঙ্গলবার নির্বাচন কমিশন সচিব গণমাধ্যমকে জানান, অক্টোবরে জাতীয় নির্বাচনের তফসিল। ডিসেম্বরের শেষ সপ্তাহে নির্বাচন। আর নির্বাচনে তিনশ আসনের একশটিতে ইভিএম ব্যবহার করার চিন্তা করছে ইসি। আজ ইসির বৈঠকে আরপিও সংশোধন হতে পারে।

পিডিএসও/হেলাল