অবাস্তব স্বপ্নে বিভোর রয়েছে বিএনপি : কাদের

প্রকাশ : ২৯ আগস্ট ২০১৮, ১৯:১৩ | আপডেট : ২৯ আগস্ট ২০১৮, ২০:১৩

অনলাইন ডেস্ক

বিএনপি ক্ষমতায় যাওয়ার যে স্বপ্ন দেখছে তা অচিরেই তাসের ঘরের মতো ভেঙে পড়বে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ‘নির্বাচন সামনে রেখে দলটির নেতাদের আন্দোলনের হুমকি দেশের জনগণ আর বিশ্বাস করে না। আওয়ামী লীগ ক্ষমতাবিলাসী কোনো স্বপ্নে বিভোর নয়। তাদের গণভিত্তি মজবুত। বরং বিএনপি অবাস্তব স্বপ্নে বিভোর রয়েছে। 

আজ বুধবার রাজধানীর শ্যামলীতে সড়ক ও জনপথ (সওজ) অধিদফতরের কর্মকর্তাদের জন্য আবাসিক ভবন নির্মাণকাজের উদ্বোধন করার সময় এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে বলতে চাই আপনারা ক্ষমতাকেন্দ্রিক যে ময়ূর সিংহাসনের স্বপ্ন দেখছেন অচিরেই এ স্বপ্ন তাসের ঘরের মতো ভেঙে পড়বে। তিনি আরো বলেন, ফখরুল সাহেব বলেছেন ভোটের আগে খালেদার মুক্তির জোরালো কর্মসূচি। নয় মাসে যা পারলেন না তিন মাসে তা পারবেন— এটা দেশের মানুষ বিশ্বাস করে না।

মহাজোট সরকারের অধীনে অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন হবে জানিয়ে তিনি আরো বলেন, এজন্য আন্দোলনের প্রয়োজন নেই। আর যেকোনো সহিংস আন্দোলন কঠোর হাতে দমন করা হবে।

সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরী ও ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত যুক্তফ্রন্টের ঘোষিত কর্মসূচির বিষয়েও প্রতিক্রিয়া জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, ‘অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আন্দোলনের প্রয়োজন হবে না। দেশে একটা অবাধ, সুষ্ঠু ও সবার কাছে গ্রহণযোগ্য নির্বাচন হবে। আপনারা নির্বাচনের জন্য প্রস্তুতি নিন। অহিংস আন্দোলনে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু সহিংস কোনো আন্দোলন হলে সেখানে জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে সরকার যথাযথ ব্যবস্থা নেবে।’

জনপথ অধিদফতরের কর্মকর্তাদের জন্য মোট ৫১ কোটি টাকা ব্যয়ে ৩৫টি ফ্ল্যাটের ১৪ তলা আবাসিক ভবনের নির্মাণকাজ আড়াই বছরের মধ্যে শেষ হওয়ার কথা রয়েছে।

পিডিএসও/তাজ