‘সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ উৎপাটন করতে হবে’

প্রকাশ : ২৭ আগস্ট ২০১৮, ১২:৪১ | আপডেট : ২৮ আগস্ট ২০১৮, ১৪:০২

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ছিলেন সাম্যবাদী। তিনি অসাম্প্রদায়িক ছিলেন। দেশের জনগণকে সঙ্গে নিয়ে নজরুলের চেতনায় উজ্জীবিত হয়ে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষকে আমরা উৎপাটন করবো। সোমবার জাতীয় কবির ৪২তম মৃত্যবার্ষিকীতে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, আমাদের জাতীয় কবি অসাম্প্রদায়িক মানবতাবাদী চেতনায় সমৃদ্ধ ছিলেন। তার কবিতা আমাদের অসাম্প্রদায়িক হতে শিখিয়েছে। বিদ্রোহী কবিকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। তার মৃত্যুবার্ষিকীতে আমরা শপথ নেব বাংলাদেশে যে সাম্প্রদায়িকতা বিষবৃক্ষ এখন ডালপালা বিস্তার করে আছে, দেশের জনগণকে সঙ্গে নিয়ে নজরুলের চেতনায় এই সাম্প্রদায়িকতার বিষবৃক্ষকে আমরা উৎপাটন করবো।

ওবায়দুল কাদের বলেন, আগস্টে গ্রেনেড হামলার মাধ্যমে বিএনপি চেয়েছিল আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে। কিন্তু তাতে তারা সফল হয়নি।

এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, উপ-দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া ও সদস্য মারুফা আক্তার পপি।

পিডিএসও/হেলাল