কারাগারে খালেদার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৮, ১৯:৪৩

অনলাইন ডেস্ক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে কারাগারে সাক্ষাৎ করেছেন পরিবারের পাঁচ সদস্য।

তারা হলেন, ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমান, বোন সেলিনা ইসলাম, ভাগ্নে ডা. মামুন ও আরাফাত রহমান কোকোর ছোট মেয়ে জাহিয়া রহমান।

শনিবার বিকেল সোয়া ৪টার দিকে তারা কারাগারে প্রবেশ করেন। এক ঘণ্টারও বেশি সময় পরে ৫টা ৩৫ মিনিটের দিকে বেরিয়ে যান। কারাগার থেকে বেরিয়ে গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেননি বিএনপি চেয়ারপারসনের এ স্বজনরা।

এর আগে তারা এ সাক্ষাতের জন্য কারা কর্তৃপক্ষের কাছে যথাযথভাবে আবেদন করেন। সব আনুষ্ঠানিকতা শেষে সাক্ষাতের সুযোগ দেওয়া হয়।

অন্যদিকে গত ৩ আগস্ট পরিবারের সদস্যরা বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। ১৫ দিন পর আজ আবার তার সঙ্গে সাক্ষাতের সুযোগ পেলেন পরিবারের সদস্যরা।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ মামলার বাকি আসামিদের ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত। এরপর গত ৬ মাসেরও বেশি সময় ধরে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের ওই কারাগারে আছেন তিনি।

পিডিএসও/তাজ