তফসিলের আগে সংলাপের উদ্যোগ নেওয়া হোক : নজরুল

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৮, ১৬:৫২

অনলাইন ডেস্ক

আসন্ন একাদশ নির্বাচনের তফসিল ঘোষণার আগে সংলাপের উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেছেন, বাংলাদেশের মানুষের ইচ্ছার প্রতিফলন যদি নির্বাচনে না হয়, তাহলে সেটা কোনো নির্বাচন নয়। সেই নির্বাচন হতে হলে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি ও অন্য বিরোধী দলকে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে।

আজ শনিবার খালেদা জিয়ার মুক্তি দাবিতে জাতীয় প্রেস ক্লাবে ঢাকা মহানগর উত্তর জাতীয়তাবাদী শ্রমিক দলের এক আলোচনা সভায় এ কথা বলেন নজরুল।

নজরুল বলেন, আমরা সরকারকে স্পষ্ট করে বলতে চাই, সেই পরিস্থিতি সৃষ্টি করতে হবে। অন্যান্য ন্যায্য দাবি মানতে হবে। আলোচনার মাধ্যমে ফয়সালা করতে হবে। তারপরেই নির্বাচনের তফসিল ঘোষণা। তারপরেই নির্বাচন। সংলাপ না হওয়ায় কোনো ‘বিশৃঙ্খলা’ সৃষ্টি হলে এর দায়-দায়িত্ব সরকারকেই নিতে হবে।    

মহানগর উত্তরের সভাপতি জুলফিকার মতিনের সভাপতিত্বে এই আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইন, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুল করীম মজুমদার বক্তব্য দেন।

পিডিএসও/তাজ